• ঢাকা
  • শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৮ নভেম্বর, ২০১৯
সর্বশেষ আপডেট : ১৮ নভেম্বর, ২০১৯

বাল্যকালের স্কুলের বহুতল ভবন উদ্বোধন অনুষ্ঠানে স্কুল জীবনের স্মৃতিচারণে মেজর রফিক (ভিডিওসহ)

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

মোঃ জামাল হোসেনঃ
বাল্যকালে পড়া-শোনা করা স্কুলের বহুতলভবন উদ্বোধন করতে গিয়ে শিক্ষার্থীদের সামনে স্কুল জীবনের স্মৃতি চারণ করে আবেগঘন বক্তব্য প্রদান করেছেন মহান মুক্তিযুদ্ধের ১নং সেক্টর কমান্ডার, সাবেক সফল স্বরাষ্ট্রমন্ত্রী, ৪’বারের সংসদ সদস্য মেজর অবঃ রফিকুল ইসলাম বীর উত্তম এমপি।
তিনি স্কুলের ছাত্র জীবনের স্মৃতিচারণ করতে গিয়ে আবেগঘন বক্তব্যে বলেন, পঞ্চগ্রাম আজিজুর রহমান উচ্চ বিদ্যালয়টি আমার জীবনের সাথে মিশে আছে। ছোট বেলায় এ স্কুলে পড়া-লেখা করেছি। স্কুলের পাশে দিয়ে বয়ে যাওয়া রেল লাইনে অনেক সময় কাটিয়েছি। আকা-বাঁকা রাস্তা ধরে আমাদের ক্লাসমেটরা চলতাম।
তিনি বলেন, আমি সময় পেলে বিকেল বেলায় গাড়ী নিয়ে এ স্কুল মাঠে চলে আসি। এখানে আসলে আমার কাছে অনেক ভালো লাগে। মনটা পরিফুল্ল থাকে।
তিনি বলেন, এখানে আমার জন্মস্থান। বাকী জীবনটা আমি আমার গ্রামের মানুষের সাথে কাটাবো। হাজীগঞ্জ-শাহরাস্তি সেবায় নিয়োজিত থাকে।
তিনি বলেন বাংলার মাটিতে আমার যে অধিকার রয়েছে, একজন ভিক্ষুকের ও সমান অধিকার রয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা বির্নিমানে তার সুযোগ্য কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সকল মানুষের বসবাসের সমান অধিকার সুযোগ নিশ্চিত করার লক্ষ্যে সকল শিক্ষার্থী যেন উন্নত পরিবেশে লেখাপড়া করতে পারে সেজন্য প্রতিষ্ঠানগুলোতে নতুন ভবন ও আধুনিকায়নের কাজ চলমান রয়েছে।
সারা দেশের উন্নয়নের চিত্র তুলে ধরে তিনি বলেন, ২০৪১ সালে পূর্বেই আমরা বিশ্বের বুকে উন্নত রাষ্ট্র হিসেবে মাথা উঁচু করে দাড়াতে পারবো।
এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফরিদউল্যাহ চৌধুরী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, পৌর মেয়র হাজী আব্দুল লতিফ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ কামরুজ্জামান মিন্টু, আওয়ামী লীগ নেতা প্রকৌ. মকবুল আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মোস্তফা কামাল মজুমদার, যুগ্মসাধারণ সম্পাদক খোকন সরকার, সাংগঠনিক সম্পাদক চৌধুরী মোস্তফা কামাল, জাহাঙ্গীর মোঃ আদেল, উপজেলা প্রকৌশলী মোহাম্মদ রেজওয়ানুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আহসান উল্লাহ চৌধুরী, শাহরাস্তি প্রেসক্লাবের সভাপতি বীর কাজী হুমায়ুন কবির, বলশিদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অখিল চন্দ্র দেবনাথ, পঞ্চগ্রাম আজিজুর রহমান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু ফয়েজ টিটু, চেড়িয়ারা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনির হোসেন, টামটা উত্তর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক দিদার হোসেন পাটোয়ারী, উপজেলা যুবলীগের যুগ্ন আহ্বায়ক ও টামটা উত্তর ইউপি চেয়ারম্যান ওমর ফারুক দর্জি।
এ সময় উপস্থিত ছিলেন যুবলীগ নেতা আলমগীর কবির পলাশ, উপজেলা ছাত্রলীগের সভাপতি এমদাদুল হক মিলন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ মুরাদ হোসেন সহ সভায় বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক এলাকার সুধীজন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • শাহরাস্তি এর আরও খবর
error: Content is protected !!