• ঢাকা
  • শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১২ নভেম্বর, ২০১৯
সর্বশেষ আপডেট : ১২ নভেম্বর, ২০১৯

মাদক, ইভটিজিং, বাল্য বিবাহ ও জঙ্গীবাদের বিরুদ্ধে গণসচেতনতা গড়ে তুলতে হবে: আবদুল্লাহ আল মাহমুদ জামান

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

মো. মহিউদ্দিন আল আজাদ॥
অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ও সাদ্র হামীদিয়া ফাযিল মাদরাসার সভাপতি মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান বলেছেন, মাদক, ইভটিজিং, বাল্য বিবাহ ও জঙ্গীবাদের বিরুদ্ধে গণসচেতনতা গড়ে তুলতে হবে। মনে রাখতে হবে ছেলে ২১ বছর আর মেয়ে ১৮ বছরের নিচে বিয়ে দেয়া যাবেনা। মঙ্গলবার সকালে হাজীগঞ্জের সাদ্রা হামীদিয়া ফাযিল মাদরাসায় ছাত্র-ছাত্রী, শিক্ষক, অভিভাবক, স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও প্রশাসনিক কর্মকর্তাদের নিয়ে মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ ও জঙ্গিবাদ বিরোধী সচেতনতামূলক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
এ সময় তিনি আরো বলেন, বিয়ের জন্য ছেলেদের বয়স ২১ ও মেয়েদের বয়স ১৮ এটা বৃটিশরা শত বছর পূর্বে এ আইন করে গেছে। তাদের এ আইনের পেছনে অনেক অর্থ আছে। তাই আইন আমাদের মানতে হবে। এ আইন না মানলে নিন্মে ৩ মাসের জেল ও উপরে ৬ মাসের জেল দেয়ার বিধান আছে।
তিনি বলেন, ইভটিজিং একটি সামাজিক রোগ। সমাজের মানুষের প্রতিরোধই ইভটিজিং বন্ধ হওয়া সম্ভব। শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের আরো সচেতন হতে হবে। কোন ইভটিজারকেই ছাড় দেয়া হবেনা।
প্রতিষ্ঠানের অধ্যক্ষ হযরত মাওলানা আবু বকর এর সভাপতিত্বে অনুষ্ঠিত গণসচেতনতা মূলক সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন হাজীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বৈশাখী বড়–য়া, অফিসার ইনচার্জ মো. আলমগীর হোসেন রনি, অফিসার ইনচার্জ (তদন্ত) মো. আবদুর রশিদ, মাদরসার সহ-সভাপতি মো. মুসা কলিমউল্যাহ, সাবেক সহ-সভাপতি আবুল বাসার, দাতা সদস্য মোহাম্মদ জামাল হোসেন খান প্রমূখ।
এ সময় উপস্থিত ছিলেন অভিভাবক সদস্য মোহাম্মদ হোসেন, সফিকুর রহমান মেম্বার, আশেকুর রহমান মেম্বারসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠান পরিচালনা করেন সহকারি অধ্যাপক মো. আবদুর রহিম।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • শিক্ষা এর আরও খবর
error: Content is protected !!