• ঢাকা
  • শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৯ ডিসেম্বর, ২০১৯
সর্বশেষ আপডেট : ৯ ডিসেম্বর, ২০১৯

প্রভাত আনন্দ স্কুলের ছিন্নমূল শিশুদের স্বপ্ন জয়ের গল্প শোনালেন পান্না

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

গাজী মহিনউদ্দিন

প্রভাত সমাজ কল্যাণ সংস্থার পরিচালিত পথ শিশুদের শিক্ষাদানে প্রভাত আনন্দ স্কুলের শিক্ষার্থীদের স্বপ্ন জয়ের গল্প শোনালেন মেডিকেল কলেজে চান্স পাওয়া অধম্য মেধাবী পান্না আক্তার। সোমবার বিকাল ৩টায় হাজীগঞ্জ পলিটেকনিক্যাল ইনস্টিটিউট ক্যাম্পাসের ২য় তলায় প্রভাত আনন্দ স্কুলের শিক্ষার্থীদের সাথে মেডিকেল কলেজে উত্তীর্ণ হওয়ার গল্প শোনান পান্না ।

সম্প্রতি বিভিন্ন সংবাদ মাধ্যম এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া পান্না আক্তার মেডিকেল কলেজ ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজে ভর্তির যোগ্যতা অর্জন করে। দরিদ্র পরিবারে জন্ম নেওয়া অধম্য মেধাবী পান্না আক্তারের মেডিকেল কলেজে উত্তীর্ণ হওয়ার গল্প পথ শিশুদের শুনিয়ে লেখা পড়ার জন্য আগ্রহী হতে উৎসাহ দেন।

পান্না আক্তার শিক্ষার্থীদের ভবিষ্যতে প্রতিষ্ঠিত ও ভালো মানুষ হওয়ার জন্য উৎসাহ দেন।তিনি তাদের ঠিকমতো পড়াশোনার পাশাপাশি সৎমানুষ হিসেবে নিজেকে তুলতে বলেন। এসময় তিনি শিক্ষার্থীদের সাথে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও দেশ নিয়ে আলোচনা করেন। তিনি পথশিশু ও দরিদ্র বাচ্চাদের জন্য “প্রভাত আনন্দ স্কুল” স্কুলটি প্রতিষ্ঠা ও পরিচালনার জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

 

এসময় আরো উপস্থিত ছিল,প্রভাত সমাজকল্যাণ সংগঠন, হাজীগঞ্জ শাখার সদস্যবৃন্দরা

পান্না আক্তার হাজীগঞ্জ বড়কুল পূর্ব ইউনিয়নের রায়চোঁ গ্রামের মুন্সি বাড়ির দিনমজুর মো. দুলাল এবং কোহিনুর বেগমের। পান্না আক্তার হাজীগঞ্জ ডিগ্রি কলেজ থেকে এইচএসসিত পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে পাশ করে। মেডিকেল কলেজ ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ ভর্তির যোগ্যতা অর্জন করেন। পান্না আক্তারের মেধায় মুগ্ধ হয়ে চাঁদপুর- হাজীগঞ্জ শাহরাস্তি আসনের সংসদ সদস্য সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী, ১নং সেক্টর কমান্ডার, মেজর অব রফিকুল ইসলাম বীর উত্তর তার পড়ালেখার দায়িত্ব নেন। পরবর্তীতে ময়মনসিংহ মেডিকেল থেকে রিলিজ স্লিপে ঢাকা সোহরাওয়ার্দি মেডিকেল কলেজে মেধা তালিকা ৩য় স্থানে ভর্তি হন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • হাজীগঞ্জ এর আরও খবর
error: Content is protected !!