• ঢাকা
  • শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর, ২০১৯
সর্বশেষ আপডেট : ১৫ সেপ্টেম্বর, ২০১৯

কচুয়ার পালাখাল মডেল ইউনিয়নে ১নং ওয়ার্ড আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে ধাওয়া পাল্টা ধাওয়া, আহত ১০

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

কচুয়া প্রতিনিধি॥
চাঁদপুরের কচুয়া উপজেলার ৪নং পালাখাল মডেল ইউনিয়নের ১নং ওয়ার্ডে আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার বিকালে ভূইয়ারা উচ্চ বিদ্যালয়ে মিলনায়তনে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।
১ম অধিবেশনে ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী আহাদের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক ওমর ফারুকের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন,কচুয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো: আলহাজ্ব আইয়ুব আলী পাটওয়ারী।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপেেজলা আওয়ামীরীগের সাধারন সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ, সাংগঠনিক সম্পাদক সৈয়দ আব্দুল জব্বার বাহার, দপ্তর সম্পাদক মো. কবির হোসেন, ইউনিয়ন আওয়ামীলীগের নির্বাচন পরিচালনা সমন্বয় কমিটির সদস্য মো. মিজানুর রহমান সর্দার, ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক মো. আব্দুল মতীন দেওয়ান, উপজেলা যুবলীগের যুগ্ম সাধারন সম্পাদক ডা: মাসুদুর রহমান বাবুল, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক হাবিব মজুমদার জয় প্রমুখ। এ সময় ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে ওই ওয়ার্ড়ে সভাপতি পদে ৫ জন ও সাধারন সম্পাদক পদে ৫ জন প্রার্থীর নাম প্রস্তাবনা আসে। পরে প্রার্থীরা উপজেলা আওয়ামীলীগের সিনিয়র নেতৃবৃন্দ যা সিদ্ধান্ত দিবেন, তা মেনে নিবেন বলে সকলের উপস্থিতিতে লিখিত ভাবে অঙ্গীকার করেন।


সন্ধ্যায় পর উপজেলা আওয়ামীলীগের সিনিয়র নেতৃবৃন্দ স্থানীয় নেতৃবৃন্দের সাথে ব্যাপক আলাপ আলোচনা ও মতামতের ভিত্তিতে ১নং ওয়ার্ডে সভাপতি পদে মো. কামাল হোসেন প্রধান ও সাধারন সম্পাদক হিসাবে মো. নুরুজ্জামান তালুকদার এর নাম ঘোষনা করেন। এ সময় নেতৃবৃন্দ কমিটির সভাপতি ও সম্পাদকের নাম ঘোষনার পর পর স্থানীয় যুবক সাইফুল ইসলাম মাইকেলের নেতৃত্বে মনির, বোরহান, মাসুদ রানা, মোজাম্মেল, শাহপরান,গোলাম রাব্বানীসহ ২৫-৩০ জনের একদল উত্তেজিত যুবক ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক ওমর ফারুক ও উপজেলা যুবলীগের যুগ্ম সাধারন সম্পাদক ডা: মাসুদুর রহমান বাবুলের উপর দেশীয় অস্ত্র-স্বস্ত্র ও ইট পাটকেল দিয়ে হামলা চালায় এবং উপজেলা আওয়ামীলীগের শীর্ষস্থানীয় নেতা কর্মীদের অসৌজন্য মূলক আচরন করেন।
এ সময় একই এলাকার যুবক শাহজাহান, সাদ্দাম, সবুজ, সোহাগ, নব-নির্বাচিত ওয়ার্ড আওযামীলীগের সাধারন সম্পাদক হিসাবে মো. নুরুজ্জামান তালুকদার বাধা দিলে তাদের উপরও হামলা কারীরা হামলা করে আহত করে। হামলার শিকার নেতাকর্মী ও তাদের সমর্থকরা জানান, বিএনপি ও অন্য দল থেকে থেকে নবযোগদানকৃত নামধারী নেতাদের মদদে আওয়ামীলীগের ভাবমূর্তি নষ্ট করতে পরিকল্পিত ভাবে এ হামলা চালানো হয় বলে তারা দাবী করেন। পরে খবর পেয়ে কচুয়া থানার এসআই মো. লিলুছুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। হামলার শিকার ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক ওমর ফারুক ও উপজেলা যুবলীগের যুগ্ম সাধারন সম্পাদক ডা: মাসুদুর রহমান বাবুলকে কচুয়া উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্র ভর্তি করা হয়েছে। অপরদিকে উপজেলা আওয়ামীলীগের সভাপতি, সাধারন সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকসহ ইউনিয়ন আওয়ালীগের নেতৃবৃন্দ’রা উপর আক্রমনের চেষ্টা করলে কচুয়া থানার পুলিশ খবর পেয়ে এসআই লিলুছুর রহমানের সঙ্গি ফোর্স নিয়ে তাৎক্ষনিক ঘটনারস্থলে তাদেরকে উদ্ধার করেন। এদিকে এ হামলার ঘটনা দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন সচেতন এলাকাবাসী।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

error: Content is protected !!