• ঢাকা
  • শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৯ জানুয়ারি, ২০২৪
সর্বশেষ আপডেট : ২৯ জানুয়ারি, ২০২৪

৯ মার্চ হাজীগঞ্জের রাজারগাঁও ইউনিয়নে উপ-নির্বাচন

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

মহিউদ্দিন আল আজাদ
হাজীগঞ্জের রাজারগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সদস্য পদে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। গত ২৪ জানুয়ারী নির্বাচনের তফসিল ঘোষণা করেন, উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো. ফারুক হোছাইন।

তফসিল অনুযায়ী ১৩ ফেব্রুয়ারী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন, ১৫ ফেব্রুয়ারী যাচাই-বাছাই, ১৬-১৮ ফেব্রুয়ারী আপিল দায়ের, ১৯-২০ ফেব্রুয়ারী আপিল নিষ্পত্তি, ২২ ফেব্রুয়ারী প্রার্থীতা প্রত্যাহার, ২৩ ফেব্রুয়ারী প্রতীক বরাদ্দ এবং ৯ মার্চ সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ব্যালেট পেপারের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

জানা গেছে, জেলা নির্বাচন কর্মকর্তা কর্তৃক প্রজ্ঞাপন অনুযায়ী স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) নির্বাচন বিধিমালা, ২০১০ এর বিধি ৫ উপবিধি ১ অনুযায়ী হাজীগঞ্জের রাজারগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে উপ-নির্বাচনের সময় সূচী প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো. ফারুক হোছাইন জানান, উপ-নির্বাচনে অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীদের নিকট হতে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন পর্যন্ত প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত মনোনয়নপত্র বিতরণ ও গ্রহণ (দাখিল) করা হবে।

উল্লেখ্য, গত বছরের ২১ সেপ্টেম্বর রাজারগাঁও ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ¦ আব্দুল হাদী মিয়া ও ১৩ সেপ্টেম্বর গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সদস্য মুনছুর আহমেদ মৃত্যুবরণ করেন। তাদের মৃত্যুতে ২৫ সেপ্টেম্বর পদসমূহ শূণ্য ঘোষণা করে গেজেট বিজ্ঞপ্তি জারি করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুল ইসলাম।

এর আগে ২০২১ সালের ২৬ ডিসেম্বর রাজারগাঁও ইউনিয়ন পরিষদের নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনিত নৌকা প্রতীকের প্রার্থী আলহাজ¦ আব্দুল হাদী মিয়া ইউপি চেয়ারম্যান এবং একই দিনে গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৯নং ওয়ার্ড থেকে মুনছুর আহমেদ ইউপি সদস্য নির্বাচিত হন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • হাজীগঞ্জ এর আরও খবর
error: Content is protected !!