• ঢাকা
  • রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৭ জুন, ২০২২
সর্বশেষ আপডেট : ৭ জুন, ২০২২

কচুয়ায় জমিজমা বিরোধ নিয়ে ফসল নষ্ট করার অভিযোগ

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

কচুয়া প্রতিনিধিঃ
কচুয়ায় জমিজমা নিয়ে বিরোধ,কৃষকের বোরো ধান ফসল নষ্ট করার অভিযোগে উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। গত শনিবার (৪জুন) কচুয়া উপজেলার ১১নং গোহট দক্ষিণ ইউনিয়নের চাপাতলী গ্রামে এই ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, চাপাতলা গ্রামের পাটোয়ারি বাড়ি মোঃ আবুল খায়ের পাটোয়ারীর কাছ থেকে একই গ্রামের ফকির বাড়ি অধিবাসী মৃত আবদুল মমিনের ছেলে বাবুল মিয়া পাড়াগাঁও মৌজার ২২৫ দাগের সাড়ে ২৮ শতক জমি ৪ বছর পূর্বে ক্রয় করেন। মোঃ আবুল খায়ের পাটোয়ারীর সাথে তার ভাই আবু তাহের মিয়ার সাথে দীর্ঘদিন ধরে জমিজমা নিয়ে বিরোধ চলে আসছে। বাবুল মিয়া তার ছেলে প্রবাসে যাওয়ার উদ্দেশ্যে জমি পুনরায় প্রথম মালিক আবুল খায়েরের পুত্রবধূর কাছে বিক্রি করলে আবু তাহের মিয়া ৭ শতক জমি নিজের বলে দাবী করে ইরি বোরো ধান ফসল নষ্ট করে জমিনের মাঝখানে সীমানা তৈরি করেন।

বাবুল মিয়া বলেন, আমি ৪ বছরের পূর্বে মোঃ আবুল খায়ের পাটোয়ারীর কাছ থেকে পাড়াগাঁও মৌজার ২২৫ দাগের সাড়ে ২৮ শতক জমি ক্রয় করেছি। আমার ছেলে প্রবাসে যাওয়ার উদ্দেশ্যে জমি পুনরায় আবুল খায়ের পাটোয়ারীর পুত্রবধূর কাছে বিক্রি করলে আমার জমিনের মাঝখানে ইরি বোরো ধান ফসল নষ্ট করে মাটি দিয়ে সীমানা তৈরি করেন। আবু তাহের গংরা আমাকে বিভিন্নভাবে ভয়-ভীতি দেখিয়ে আসছেন। জমিজমা নিয়ে বিরোধ থাকলে, আবু তাহের ভাই আবুল খায়ের পাটোয়ারীর সাথে বিরোধ থাকতে পারে, আমার সাথে কোন সমস্যা নেই। আমাকে কেনো এভাবে হয়রানি করছেন।

আবু তাহের বলেন, আমার ভাই আবুল খায়ের পাট‌ওয়ারী কাছ থেকে পাড়াগাঁও মৌজার ২২৫ দাগের ৭ শতক জমি দখল করে নিয়েছে। এই নিয়ে আমার জমি ফিরিয়ে দেয়ার জন্য তাকে জিজ্ঞাস করলে আমার ভাই আবুল খায়ের পাটোয়ারী ও বাবুলের লোকজন আমাকে মারধর করেন। আমার জমিনের উপর ফসল না করার জন্য অনুরোধ করেছি, জোরপূর্বক তারা ইরি বোরো ধান ফসল রোপন করছে। আমার জমিনে নির্ধারিত স্থানে আমি সীমানা দিয়েছি।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • কচুয়া এর আরও খবর
error: Content is protected !!