• ঢাকা
  • শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৩০ মে, ২০২২
সর্বশেষ আপডেট : ৩০ মে, ২০২২

মাঈনউদ্দিনের ড্রেজার মেশিনের অত্যাচারে কৃষক’রা অতিষ্ঠ

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

কচুয়া প্রতিনিধি ॥
কচুয়া উপজেলার ৪নং পালাখাল মডলে ইউনিয়নসহ একাধিক জায়গা থেকে অবৈধ ভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনরে হিড়িক লেগে গেছে। ড্রেজার মালিক ও বালু ব্যবসায়ীদের কারণে হুমকির মুখে পড়েছে বিপুল সংখ্যক ফসলি জমি।

এতে করে কৃষি জমি নিয়ে শঙ্কায় দিন কাটাচ্ছে অনেক কৃষক। এছাড়াও দিন দিন ভূখন্ডের ভারসাম্য হুমকির মুখে রয়েছে। ড্রেজারের মাধ্যমে অবধৈভাবে বালু উত্তোলন বন্ধ ও কৃষি জমি রক্ষায় প্রশাসনের সু-দৃষ্টি আর্কষণ করেছেন এলাকাবাসী।

সোমবার সকালে সরজমিনে দেখা যায়,উপজেলার পালাখাল মডেল ইউনিয়নের এনায়তেপুর গ্রামের মাঈন উদ্দিনের দহুলিয়া-দোয়াটি মাঠে ১টি ও বাছাইয়া মাঠে ১টি, পালাখাল মাঠে ১টি অবৈধ ড্রেজার মেশিন বসিয়ে ইরি-বোরো জমির আইল ঘেঁষে বালু উত্তোলন করছে।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন কৃষক জানান, এলাকাবাসী বেশ কয়েকবার এভাবে বালু উত্তোলনে বাঁধা দিলেও কোন কাজ হয় না। বরং তারা উল্টো কৃষি জমির মালিকদের ভয়ভীতি দেখিয়ে আসছে। তারা কৃষি জমি রক্ষায় ড্রেজার মেশিন বন্ধ করার জন্য প্রশাসনের সার্বিক সহযোগীতা কামনা করছেন।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার( ভূমি ) ইবনে আল জায়েদ হোসেন বলেন, উপজেলায় কেউ অবৈধ ভাবে বালু উত্তোলন করলে তথ্য পাওয়া মাত্র তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হচ্ছে। অবৈধ ড্রেজারে বালু উত্তোলনের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • কচুয়া এর আরও খবর
error: Content is protected !!