• ঢাকা
  • রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৫ জুলাই, ২০১৯
সর্বশেষ আপডেট : ৫ জুলাই, ২০১৯

প্রাথমিক শিক্ষা ব্যবস্থায় কিন্ডারগার্টেন গুলো অনেক পরিবর্তন এনেছে : অ্যাড.জাহিদুল ইসলাম রোমান

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

নিজস্ব প্রতিনিধি:
বৃহস্পতিবার সকালে ফরিদগঞ্জ উপজেলা কিন্ডারগার্টেন এসোসিয়েশনের উদ্যোগে প্রায় দুই শতাধিক মেধাবী শিক্ষার্থীর মাঝে মেধাবৃত্তি প্রদান করা হয়েছে।
ফরিদগঞ্জ এ আর মডেল পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের অডিটোরিয়ামে বৃত্তি প্রদান অনুষ্ঠানে আলোচনা সভায় এসোসিয়েশনের সভাপতি মুকবুল আহম্মেদের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ,উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান।

এ সময় তিনি বলেন, প্রাথমিক শিক্ষা ব্যবস্থায় কিন্ডারগার্টেন গুলো অনেক পরিবর্তন এনেছে। মানসম্পন্ন শিক্ষা ও আধুনিক পদ্ধতিতে শিক্ষাদানের ক্ষেত্র তৈরি করে সরকারি প্রাথমিক বিদ্যালয় গুলোর সাথে প্রতিযোগিতা সৃষ্টি হয়েছে। ফলে শিক্ষার মানে এর প্রভাব পড়েছে। এখন কিছু কিছু ক্ষেত্রে কিন্ডারগার্টেন গুলোর চেয়ে সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলো এগিয়ে যাচ্ছে।

সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলো সরকারি ব্যবস্থাপনায় চলার কারণে তাদের সবকিছু কর্তৃপক্ষ দেখভাল করে। কিন্তু কিন্ডারগার্টেন গুলোর ক্ষেত্রে এই ব্যবস্থা নেই। ফরিদগঞ্জ উপজেলার ক্ষেত্রে উপজেলা কিন্ডারগার্টেন এসোসিয়েশন সেই ভুমিকা পালন করে প্রতিষ্ঠানগুলোকে একটি শৃংখলার মধ্যে নিয়ে আসতে সক্ষম হবে বলে আমি বিশ্বাস করি। তাছাড়া কিছু কিছু কিন্ডারগার্টেন গুলোতে ধর্মীয় শিক্ষার নামে উগ্রবাদকে উস্কে দেয়ার চেষ্টার কথা আমরা শুনেছি। আশা কররো এসোসিয়েশন এই বিষয়ে কঠোর নজর দারী করবে।

প্রধান অতিথি বৃত্তিপ্রাপ্ত সকল মেধাবী শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, শিক্ষার্থীদের মেধার মূল্যায়ন করলে তারা উদ্দিপনা পেয়ে আরো ভাল করার চেষ্টা করবে। এই পক্রিয়াটি অব্যাহত থাকলে দেশ ও জাতি উপকৃত হবে। কারণ আমরা একটি মেধাবী জাতি চাই, যারা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে আমাদের প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সাথে দেশকে এগিয়ে নিতে সক্ষম হবে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন এ আর মডেল পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল আমিন কাজল, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি, নুরুন্নবী নোমান সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তী , এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাও. জাকির হোসেন। আলোচনা শেষে অতিথিবৃন্দ ২০১৮ সালের এসোসিয়েশনের বৃত্তি পরীক্ষায় উত্তীর্ণ মেধাবী শিক্ষার্থীদের মাঝে অতিথিবৃন্দ সনদপত্র ও ক্রেস্ট প্রদান করেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • ফরিদগঞ্জ এর আরও খবর
error: Content is protected !!