• ঢাকা
  • শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৮ জুন, ২০২০
সর্বশেষ আপডেট : ৮ জুন, ২০২০

ফরিদগঞ্জে মসজিদ কমিটির নামে এ্যাকাউন্ট খুলে অর্থ আত্মসাতের অভিযোগ

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
ফাইল ছবি।

স্টাফ রিপোর্টারঃ

চাঁদপুর ফরিদগঞ্জ উপজেলায় মসজিদের নামে ভুল তথ্য দিয়ে একাউন্ট খোলে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে।

উপজেলায় ৩ নং, সুবিদপুর পুর্ব ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ফনিসাইর গ্রামের সরদার বাড়ী কেন্দ্রীয় জামে মসজিদ এর নামে আব্দুল মাহবুব ওরফে আরিফ মাষ্টার নামে এক লোক সোশ্যাল ইসলামী ব্যাংক চাঁদপুর শাখায় ০৩৭১৩৪০০৫৫৪৮৩ এই হিসাব নং খোলে টাকা আত্মসাৎ করেছ বলে জানান মসজিদের সভাপতি মো: মহসিন সর্দার ও সাধারণ সম্পাদক মো: জাহিদুর ইসলাম বেপারী । তারা আরো জানান ০১৭৪৮৯২০৩৫০ এই নাম্বারে বিকাশ খোলে অনুদানের আদলে টাকা আত্মসাৎ করার অভিযোগ করেন ।

এ বিষয়ে সরদার বাড়ি কেন্দ্রীয় জামে মসজিদের সভাপতি মহাসিন সরদার ও সাধারন সম্পাদক মোঃ জাহিদুল ইসলাম বেপারী জানান আমরা আমাদের মসজিদের নামে এখনো কোথাও কোনো প্রকার একাউন্ট খুলি নাই, এবং যে বিকাশের মাধ্যমে টাকা লেনদেন হচ্ছে এটা আমাদের কমিটির কেও জানে না। জানাযায় উক্ত, আব্দুল মাহবুব ওরফে আরিফ কাইতারা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের একজন সহকারী শিক্ষক ।

সম্পূর্ণ আমাদের অগোচরে মসজিদের নাম দিয়ে এই প্রতারক প্রতারনার মাধ্যমে টাকা আত্মসাৎ করে যাচ্ছে। আমাদের কমিটির মিটিংয়ে এখনো মসজিদের নামে একাউন্ট খোলার সিদ্ধান্ত হয়নি বলে জানান সভাপতি ও সাধারণ সম্পাদক। এই নিউজ লিখতে গিয়ে এই প্রতিবেদক আব্দুল মাহবুবের মোবাইল নাম্বর ০১৭৪৮৯২০৩৫০ তে কয়েক বার কল করলেও কলটি রিসিভ করে নাই । অপরদিকে মসজিদের সাবেক সাধারন সম্পাদক দেলোয়ার মাষ্টার তার মুঠো ফোন নাম্বার ০১৮১৮৩৭৬৭২৮ থেকে জানান, আব্দুল মাহবুব ওরফে আরিফ মাষ্টার ওই বাড়িরে লোক । কিন্তু সাবেক এবং বর্তমান কোনো কমিটিতে তার নাম নেই ।

এ বিষয়ে চাঁদপুর সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেডের ম্যানাজার অপারেশন এ এফ এম সাইদুর রহমান জানান, আব্দুল মাহবুব একক নামে একাউন্ট খোলছে মসজিদের । তিনি আরো জানান, কোনো প্রতিষ্ঠানের বিশেষ করে সেবা মূলক ও র্ধমীয় প্রতিষ্ঠানে যৌথ একাউন্ট খোলাই বিধি বিধান রয়েছে । কোনো কোনো সময় কমিটির সকলে এক মত হয়ে রেজুলেশনের মাধ্যমে সই- স্বাক্ষর করে কোনো এক জন কে একাউন্ট পরিচালনার ক্ষমতা দিয়ে থাকতে পারে ।

এই বিষয়ে সভাপতি মহসিন সর্দরের কাছে জানতে চাইলে তিনি জানান স্বাক্ষর জালিয়াতি মাধ্যমে এমনটি হয়ে থাকতে পারে। এরূপটি হয়ে থাকলে আমরা আইনি প্রদক্ষেপ নিবো। গোপনে কমিটিও হ্যাক হয়েছে কিনা এটাও আমরা ক্ষতিয়ে দেখবো ।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

error: Content is protected !!