• ঢাকা
  • সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২২ জুন, ২০১৯
সর্বশেষ আপডেট : ২২ জুন, ২০১৯

ফরিদগঞ্জে চিহ্নিত সুদেরকারবারী মমিন বেপারীর অত্যাচারে অতিষ্ঠ ৫৩টি পরিবার

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

শাহানা আকতার॥
ফরিদগঞ্জের ৩নং সুবিদপুর (পূর্ব) ইউনিয়নের চিহ্নিত সুদেরকারবারী মমিন বেপারী’র অত্যাচারে অতিষ্ঠ একই বাড়ীর ৫৩টি পরিবার। বাড়ীর সবাই ঐক্য থাকলেও সুদের কারবারী ওই নব্যধনি মমিন বেপারীই সকল নাটেরগুরু বলে জানান, বাড়ীর বয়স্করা।
সরেজমিনে ওই বাড়ীতে গিয়ে জানাযায়, সুবিদপুর (পূর্ব) ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ঈদগাহ বেপারী বাড়ীর ৫৪টি পরিবার বাড়ীতে বসে বাড়ীর রাস্তা প্রশস্ত করণে পারিবারিক বৈঠকে বসে। সেখানে বাড়ীর রাস্তা প্রশস্ত করার জন্য সবাই ঐক্যমতে পৌঁছে একটি সিদ্ধান্ত উপনীত হয়। ওই সিদ্ধান্ত মোতাবেক একটি লিখিত কাগজ তৈরী করা হয়। সেই কাগজে বাড়ীর রাস্ত প্রশস্ত করণের সময় কারো ঘর বা মূল্যবান গাছ কাটা যাবে এমন সিদ্ধান্তে সবাই এক্যমতে পৌছে কাগজে স্বাক্ষর করে। বাড়ীর ৫৪টি পরিবারের সকল সদস্যের প্রধানগন লিখিত কাগজে স্বাক্ষর করে। সেই কাগজে আ. মমিন বেপারীও স্বাক্ষর করে। যখন বাড়ীর সবাই রাস্তা প্রশস্তের কাজ শেষ করে। এর প্রায় দু’মাস পরে মমিন বেপারী বাড়ীর সদ্য প্রশস্ত করা রাস্তার উপর দেয়াল নির্মাণ করে।
একই বাড়ীর মৃত ফজলুল হকের ছেলে মহসীন খান জানান, তাকে বারণ করার পরেও সে শুনেনি বাড়ীর চলার পথেই সে রাস্তা নির্মাণ করে। তিনি আরো জানান, মমিন বেপারী একজন সুদের কারবারী টাকা জোরে সে সবই করে।
এ দিকে বাড়ীর চলা-চলের পথে রাস্তায় দেয়াল নির্মাণের কয়েক দিন পর মমিন বেপারী রাতের অন্ধকারে তার দেয়াল নিজেই ভেঙ্গে ফেলে বাড়ীর লোকজনকে সন্ত্রাসী আখ্যায়িত করে।
এ ঘটনায় ওই বাড়ীর মহসিন খান, আ. মান্নান বেপারী, আবদুল মুন্নাফ, শামসুল হক বেপারী, হানিফ বেপারী, মির্জা আব্বাস আমাদের এ প্রতিনিধিকে জানান, মমিন বেপারীর অত্যাচারে আমাদের বাড়ীর লোকজন অতিষ্ঠ। সে একজন ভূমিদস্যু, সুদখোর ও সন্ত্রাসী। আমরা তার বিচার চাই।
ওই বাড়ীর লোকজন আরো জানায়, আমাদের বাড়ীর একজন দানশীল ব্যক্তি হলেন শেখ ফরিদ। আ. মমিন বেপারী তার বিরুদ্ধেও কুৎসা রটাচ্ছে।
তারা জানান. আ. মমিন বেপারী স্ত্রী এমএলএম ব্যবসা করে এই গ্রামের শত শত মহিলাকে নিঃস্ব করেছে। তারা সন্ত্রাসী মমিন বেপারীর বিচার চাই।
এ ঘটনায় মমিন বেপারীর বাড়ীর সাথে মুঠোফোনে কয়েকবার ফোন করলেও তিনি ফোন রিসিভ না করায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • ফরিদগঞ্জ এর আরও খবর
error: Content is protected !!