• ঢাকা
  • সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৪ জানুয়ারি, ২০২০
সর্বশেষ আপডেট : ৪ জানুয়ারি, ২০২০

গ্রামাঞ্চলে শিক্ষার শিক্ষা বিস্তারে অবদান রাখবে হাজী জবেদ উল্লাহ গোল্ডেন একাডেমী: রফিকুল ইসলাম বীরউত্তম এমপি

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

হাজীগঞ্জ, ৪ জানুয়ারী, শনিবার॥
হাজীগঞ্জে হাজী জবেদ উল্লাহ গোল্ডেন একাডেমী মোল্লাডহর’ এর উদ্বোধন করা হয়েছে। উদ্বোধন উপলক্ষ্যে শনিবার দুপুরে বড়কুল পূর্ব ইউনিয়নের মোল্লাডহর গ্রামে প্রতিষ্ঠিত একাডেমী মাঠে আলোচনা সভা, মিলাদ, দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। সভায় টেলিকনফারেন্সে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকার সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম।
সভায় প্রধান অতিথির বক্তব্যে মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি বলেন, শহরের তুলনায় গ্রামের শিক্ষা ব্যবস্থা এখনো পিছিয়ে রয়েছে। বিশেষ করে শিক্ষার মানোন্নয়ন ক্ষেত্রে। তাই গ্রামাঞ্চলে শিক্ষার মানোন্নয়নে শিক্ষানুরাগী, বিত্তবান ও সুধীজনদের এগিয়ে আসতে হবে। এ সময় তিনি হাজীগঞ্জ-শাহরাস্তি উপজেলার বিভিন্ন উন্নয়নের চিত্র তুলে ধরেন।

প্রধান অতিথির বক্তব্যের আগে এবং অনুষ্ঠানের শুরুতেই সাংসদের পক্ষে ফিতা কেটে এবং জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে হাজী জবেদ উল্লাহ গোল্ডেন একাডেমী মোল্লাডহর’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন, সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব অধ্যাপক আবদুর রশিদ মজুমদার। এরপর মিলাদ, দোয়া ও মোনাজত অনুষ্ঠিত হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন, মাওলানা আজিজুল হক।
একাডেমি মাঠে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, হাজীগঞ্জ ডিগ্রি কলেজের সাবেক অধ্যাপক ও বীরমুক্তিযোদ্ধা ফরহাদ হোসেন রতন, জেলা পরিষদের সদস্য আলহাজ্ব জসিম উদ্দিন, উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক জহিরুল ইসলাম মামুন, সিনিয়র যুগ্ম আহবায়ক জাকির হোসেন সোহেল, পৌর যুবলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক তাজুল ইসলাম।

হাজী জবেদ উল্লাহ গোল্ডেন একাডেমী মোল্লাডহর’ এর প্রতিষ্ঠাতা জাহাঙ্গীর সর্দার মিরুর সভাপতিত্বে আলোচনা সভার শুরুতেই কোরআন তেলওয়াত করেন, প্রতিষ্ঠানের ধর্মীয় শিক্ষক মাও. যোবায়ের আহমেদ এবং গীতা পাঠ করেন, ধর্মীয় শিক্ষক কনিকা রানী শীল। এরপর স্বাগত বক্তব্য রাখেন, ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাও. আরিফুর রহমান। স্থানীয়দের মধ্যে বক্তব্য রাখেন, মুক্তিযোদ্ধা সিদ্দিকুর রহমান, মফিজুল ইসলাম, অজি উল্যাহ্, আহসান উল্যাহ্ প্রমুখ।

হাজী জবেদ উল্যাহ একাডেমি উদ্বোধন অনুষ্ঠানে মিলাদ দোয়া মোনাজত করছেন অতিথিবৃন্দ।

ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মো. মজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে হাজী জবেদ উল্লাহ গোল্ডেন একাডেমী মোল্লাডহর’ এর প্রতিষ্ঠাতার বাবা হাজী জবেদ উল্লাহ, মা ফিরোজা বেগম, ভাই মিজানুর রহমানসহ অন্যান্য অতিথিবৃন্দ, জাতীয় ও স্থানীয় পত্রিকার প্রতিনিধি, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, একাডেমির শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয় এবং আশপাশের এলাকারসহ সর্বস্তরের জনসাধারণ উপস্থিত ছিলেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • শিক্ষা এর আরও খবর
error: Content is protected !!