• ঢাকা
  • শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৩ ডিসেম্বর, ২০১৯
সর্বশেষ আপডেট : ৩ ডিসেম্বর, ২০১৯

হাজীগঞ্জে দ্বিতীয় বার উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা রাবেয়া আক্তার

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

হাজীগঞ্জ, ০৩ ডিসেম্বর, মঙ্গলবার॥
দ্বিতীয় বারের মত হাজীগঞ্জ উপজেলায় আবারো শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা নির্বাচিত হয়েছে রাবেয়া আক্তার। তিনি হাজীগঞ্জ পৌরসভার বলাখাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকার দায়িত্ব পালন করে আসছেন। জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০১৯, উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা হিসেবে নির্বাচিত হয়েছেন।
প্রাথমিক শিক্ষার গুনগত মানোন্নয়ন, কর্মক্ষেত্রে অবদান রাখায় সোমবার হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়–য়ার কার্যালয়ে রাবেয়া আক্তারকে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা মনোনিত করা হয়। এর পূর্বেও ২০০৯ সালে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা নির্বাচিত হয়েছেন।
উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা যায়, রাবেয়া আক্তার ৫২নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে যোগদান করার পর থেকে বিদ্যালয়টির শিক্ষার মানোন্নয়নে তিনি ব্যাপক ভূমিকা রেখে চলছেন।
যার মধ্যে রয়েছে- বিদ্যালয়ের অবকাঠামো উন্নয়ন, শতভাগ শিক্ষার্থী ভর্তি নিশ্চিতকরণ, মা সমাবেশ, অভিভাবক সমাবেশ, উঠান বৈঠক, স্থানীয় অনুদানে মিড ডে মিল বাস্তবায়ন, শিক্ষার্থীদের শতভাগ ইউনিফর্ম নিশ্চিতকরণ, প্রতিদিন শিক্ষার্থী উপস্থিতি নিশ্চিত করণে স্কুলের আগে ও পরে বাড়ি বাড়ি গিয়ে ‘হোম ভিজিট’ কার্যক্রম অব্যাহত রাখা, ক্ষুদে ডাক্তার কার্যক্রম বাস্তবায়ন, স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন করে স্টুডেন্ট কাউন্সিল গঠন, ঝরে পড়া রোধ, শিক্ষার্থীদের মাঝে সততা চর্চার কৌশল হিসেবে বিদ্যালয়ে ‘সততা স্টোর’ চালুকরণ, শিশুদেরকে বই পড়ার অভ্যাস চালুকরণের লক্ষ্যে বঙ্গবন্ধু বুককর্ণার স্থাপন করেন।
উল্লেখ্য যে, রাবেয়া আক্তার ২০০৫ সালে অলিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক পদে যোগদান করেন। রাবেয়া আক্তার উপজেলার ৬নং বড়কুল পূর্ব ইউনিয়নের সেন্দ্রা পাটওয়ারী বাড়ির কবির হোসেন পাটওয়ারী সহধর্মিনী। রাবেয়া আক্তারের তিন সন্তানের মধ্যে বড় মেয়ে সুমাইয়া বিনকে হুশা চট্টগ্রাম মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পরীক্ষায় উর্ত্তীণ হয়েছে এবং মেঝো মেয়ে রুবাইয়া পাইরোজ হিয়া সিলেট জিএম ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চান্স পেয়ে ভর্তি হয়েছে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • শিক্ষা এর আরও খবর
error: Content is protected !!