• ঢাকা
  • রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১ ডিসেম্বর, ২০১৯
সর্বশেষ আপডেট : ১ ডিসেম্বর, ২০১৯

হাইমচর উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাঁপ

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

হাইমচর, ০১ ডিসেম্বর, রবিবার:

চাঁদপুরের হাইমচর উপজেলা পরিষদ নির্বাচন ২০২০ সালের ১৩ জানুয়ারি সোমবার অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশনের আদেশ্রক্রমে নির্বাচন পরিচালনা-২ এর উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এই সংক্রান্ত একটি প্রজ্ঞাপন রোববার (১ ডিসেম্বর) বাংলাদেশ নির্বাচন কমিশন, নির্বাচন কমিশন সচিবালয় থেকে জারি হয়েছে। প্রজ্ঞাপন নং-১৭.০০.০০০০.০৭৯.৪০.০২৮.১৯-৭৩২।

প্রজ্ঞাপনে উল্লখ্য করা হয়, উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা, ২০১৩ এর বিধি ১৩ অনুযায়ী নির্বাচন কমিশন চাঁদপুর জেলাধীন হাইমচর উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাধারণ নির্বাচন অনুষ্ঠানের জন্য নিন্ম বর্ণিত সমূসূচি ঘোষণা করেন।

সময় সূচি হলো: চলতি ১২ ডিসেম্বর বৃহস্পতিবার মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ। রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ১৫ ডিসেম্বর রোববার।

প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ২২ডিসেম্বর রোববার। ভোট গ্রহন ২০২০ সালের ১৩ জানুয়ারি সোমবার। ভোট গ্রহনের সময় সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত।

চাঁদপুর জেলা প্রশাসক এর ওয়েব সাইট এর সর্বশেষ তথ্য অনুযায়ী হাইমচর উপজেলায় মোট ভোটার সংখ্যা ৮২ হাজার ১১০জন। পুরুষ ভোটার সংখ্যা-৪২ হাজার ৭৮০জন এবং মহিলা ভোটার সংখ্যা ৩৯ হাজার ৩৩০জন।
ইতিমধ্যে নির্বাচনকে ঘিরে সম্ভাব্য প্রার্থীরা মাঠে দৌড়ঝাঁপ শুরু করেছে। অনেকেই মনোনয়ন পেতে হাইকমান্ডের সাথে যোগাযোগ রক্ষা করে চলেছেন।
এর আগে ২০১৪ সালের ২৩ ডিসেম্বর হাইমচর উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। উপজেলার ৬ ইউনিয়নে তৎকালীন সময়ে ভোটার সংখ্যা ছিলো ৬৯ হাজার ৭৮০জন। ওই নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করেন উপজেলা আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূর হোসেন পাটওয়ারী (দোয়াত কলম), স্বতন্ত্র পরিচয়ে সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব কায়কোবাদ চুন্নু মিয়া সরকার (কাপ পিরিচ), তৎকালীন সময়ের চেয়ারম্যান মো. শাহজাহান মিয়া (মোটর সাইকেল), বিএনপি সমর্থিত প্রার্থী ও সাবেক ইউপি চেয়ারম্যান মো. হারুন-অর-রশিদ পাটওয়ারী (আনারস) এবং বিএনপি নেতা অ্যাড. মোখলেছুর রহমান (ঘোড়া)।

ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করেন (পুরুষ) আওয়ামী লীগ সমর্থিত মো. সোহেল হাওলাদার (উড়োজাহাজ), স্বতন্ত্র মো. কবির হোসেন (চাপকল), মো. মনির সরকার (বই), মো. ফজলুর রহমান (চশমা) এবং ভাইস চেয়ারম্যান পদে (মহিলা) আওয়ামী লীগ সমর্থিত সেলিনা আক্তার শেফালী (হাঁস) ও বিএনপি সমর্থিত মাকছুদা বেগম (ফুটবল) নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন।

ওই নির্বাচনে চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী নূর হোসেন পাটওয়ারী, ভাইস চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন মো. কাবির হোসেন এবং মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন সেলিনা আক্তার শেফালী।

উল্লেখ্য, আসন্ন হাইমচর উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে নতুন ও পুরাতন প্রার্থী মিলিয়ে বেশ কয়েকজন সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী হিসেবে প্রচারণায় নেমেছেন। পাশাপাশি বর্তমান চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী তার গত ৫বছরের উন্নয়ন কার্যক্রম বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে সাধারণ মানুষের মাঝে তুলে ধরেছেন। আগামী নির্বাচনে তিনিও চেয়ারম্যান প্রার্থী হিসেবে রয়েছেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • রাজনীতি এর আরও খবর
error: Content is protected !!