• ঢাকা
  • শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২০ নভেম্বর, ২০১৯
সর্বশেষ আপডেট : ২০ নভেম্বর, ২০১৯

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ‘ডি’ ইউনিটের পরীক্ষা স্থগিত!

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ‘ডি’ ইউনিটের পরীক্ষা স্থগিত করা হয়েছে। বাস মালিক ও শ্রমিকদের পরিবহন ধর্মঘটের কারণৈ (জাককানইবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা স্থগিত করা হয়। তবে বিষয়টি কোন কেউ নিশ্চিত না করলে বিশ্ব বিদ্যালয় জুড়ে এমন কথাই শোনা যাচ্ছিল।

বুধবার (২০ নভেম্বর) সকাল সকাল ১১টায় ‘ডি’ ইউনিটের প্রথম শিফটের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

জানা গেছে, ধর্মঘটের কারণে ময়মনসিংহসহ আশপাশের জেলা থেকে আসা কয়েক শতাধিক শিক্ষার্থী আটকা পড়ে আছে বিভিন্ন রাস্তায়। পরিবহন ধর্মঘটের কারণে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারসহ (ভারপ্রাপ্ত) অনেক শিক্ষক-কর্মকর্তা এমনকি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশ নেয়া অনেক স্বেচ্ছাসেবীও সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ে উপস্থিত হতে পারেননি। তবুও সঠিক সময়ে পরীক্ষা নিতে চায় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ বিষয়ে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. হুমায়ুন কবীর বলেন, আমরা চাই পরীক্ষা অনুষ্ঠিত হোক। সময় কিছুটা পিছিয়ে হলেও পরীক্ষা হবে। আগে থেকেই অনেক শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় ও আশপাশের অঞ্চলে এসে পড়েছে। তাই বিশ্ববিদ্যালয়ে পৌঁছানোর জন্যে বিশ্ববিদ্যালয়ের বাসগুলো ব্যবহার করা হবে। আমরা আলোচনা করে কিছুটা সময় পড়ে পরীক্ষা শুরু করতে পারি। কিন্তু পরীক্ষা আজই অনুষ্ঠিত হবে।

পরিবহন ধর্মঘটে আটকে পড়া শিক্ষার্থীদের বিষয়ে প্রক্টর ড. উজ্জ্বল কুমার প্রধান বলেন, ময়মনসিংহসহ আশপাশের বিভিন্ন জায়গা থেকে আসা যেসব বাস ধর্মঘটে আটকানো হচ্ছে সংশ্লিষ্ট থানার সহযোগিতায় বাসগুলো ছাড়ার ব্যবস্থা করা হচ্ছে।

উল্লেখ্য, ২০ নভেম্বর পরিবহন ধর্মঘট আগে থেকে ঘোষণা দিলেও ধর্মঘটের মধ্যে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। অন্যদিকে ১৯ নভেম্বর ‘সি’ ইউনিটের পরীক্ষায় পরিবহন ধর্মঘটের কারণে শতাধিক শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিতে পারেনি।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • শিক্ষা এর আরও খবর
error: Content is protected !!