• ঢাকা
  • শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১০ নভেম্বর, ২০১৯
সর্বশেষ আপডেট : ১০ নভেম্বর, ২০১৯

শিশুদের মেধা বিকাশে সুযোগ দিতে হবে:উপজেলা নির্বাহী কর্মবর্তা মোঃ আলী আফরোজ

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
dav

ফরিদগঞ্জ  প্রতিনিধি:
ফরিদগঞ্জ বর্ণমালা কিন্ডার গার্টেনের উদ্যোগে শিশু শিক্ষা বিষয়ে আলোচনা ও বার্ষিক দোয়ার মাহফিল শনিবার অনুষ্ঠিত হয়েছে।
কিন্ডার গার্টেনের সভাপতি নুরুন্নবী নোমানের সভাপতিত্বে আলোচনা সভায় শিশুদের ছোট বেলা থেকে নৈতিক ও বাস্তবভিত্তিক শিক্ষায় গড়ে তোলার বিভিন্ন দিক নিয়ে প্রধান অতিথি হিসেবে আলোচনা করেন উপজেলা নির্বাহী কর্মবর্তা মোঃ আলী আফরোজ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আমরা সকলেই আমাদের শিশুদের ভালো ছাত্র হয়ে ক্লাসে প্রথম হতে হবে এ প্রতিযোগিতায় লিপ্ত থাকি। এর কারণে শিশুদের উপর অতিরিক্ত চাপ প্রয়োগ করতে দ্বিধা বোধ করি না। কিন্তু এতে শিশুর প্রতি অবিচার করা হয়। তাকে তার মতো করে থাকতে দেই না। অতিরিক্ত চাপের ফলে শিশুরা প্রকৃত মেধাবী হতে পারছে না। তাই আমাদের প্রথম কাজ হলো : শিশুদেরকে তাদের মতো করে বেড়ে উঠতে দিতে হবে। একটি শিশুকে স্কুলে পাঠানোর একটি বড় উদ্দেশ্য হলো তার বয়সী অন্য শিশুদের সাথে সে মিশে নিজেদের মতো করে শেখার জন্য।

এই সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন , তরুণ সমাজকর্মী কামরুল হাসান সউদ, প্রেসক্লাবের সাধারন সম্পাদক প্রবীর চক্রবর্তী, এআরডিও কাউসার আহম্মেদ, কিন্ডার গার্টেনের প্রতিষ্ঠাতা মামুন হোসাইন, প্রধান শিক্ষক নজরুল ইসলাম, শিক্ষার্থীদের মধ্যে শাকিল হাসান ও নাঈমুল হোসেন প্রমূখ। সভা পরিচালনা করেন, তরুণ সমাজ কর্মী গিয়াস উদ্দীন। পরে, কিন্ডার গার্টেনের পঞ্চম শ্রেনির বিদায়ী শিক্ষার্থীদের জন্য বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • ফরিদগঞ্জ এর আরও খবর
error: Content is protected !!