• ঢাকা
  • সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৬ অক্টোবর, ২০১৯
সর্বশেষ আপডেট : ২৬ অক্টোবর, ২০১৯

কচুয়ায়  প্রাথমিক শিক্ষকদের কালো কাপড় বেঁধে প্রতিবাদ 

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
পুলিশের হাতে আটক শীর্ষ ডাকাত সর্দার, সাজাপ্রপ্ত আসামী ডাকাত সর্দার শিপন
ওমর ফারুক সাইম  কচুয়া 
কচুয়া  উপজেলার ১৭১টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা গত ২৩ অক্টোবর ঢাকার মাহাসমাবেশে পুলিশের হামলার প্রতিবাদে মুখে কালো কাপড় বেঁধে প্রতিবাদ প্রকাশ করেন।
বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের ডাকে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে শনিবার বেলা ১১টায় উপজেলার সকল প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ১০ মিনিট ক্লাস বর্জন করে মুখে কালো কাপড় বেঁধে এ প্রতিবাদ কর্মসূচি পালন করেন।
উল্লেখ্য গত ২৩ অক্টোবর পূর্বঘোষণা অনুযায়ী বেলা ১১টায় দেশের বিভিন্ন স্থান থেকে আসা কয়েক হাজার শিক্ষক শহীদ মিনার এলাকায় জড়ো হন। কিন্তু পুলিশ আগে থেকেই কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ ঘিরে রাখায় বাধা পেয়ে শিক্ষকরা সড়কে অবস্থান নেন। বেলা সাড়ে ১১টার দিকে পুলিশ তাদের লাঠিপেটা করে সরিয়ে দেয়, কিছুক্ষণ পর আবার শিক্ষকরা শহীদ মিনারে ঢোকার চেষ্টা করলেও সফল হননি। পরে তারা ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার দোয়েল চত্বরে অবস্থান নেন। এ সময় পুলিশের সাথে ধস্তাধস্তিতে ১০ জন শিক্ষকের গুরুতর আহত হয়।
বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির কচুয়া উপজেলার সভাপতি ও বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদ কচুয়া উপজেলা শাখার সদস্য সচিব এবং বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদ কেন্দ্রীয় প্রচার উপ-কমিটির সদস্য,
মোঃ ওমর খৈয়াম বাগদাদী (রুমি) বলেন  গত ২৩ অক্টোবর ঢাকায় শিক্ষকদের ওপর বর্বরোচিত হামলার তীব্র নিন্দা জ্ঞাপন করছি  এবং হামলায় অংশ গ্রহণ কারী পুলিশ সদস্যদের দৃষ্টান্তমুলক শাস্তি চাই।প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের ১০তম গ্রেড ও সহকারী শিক্ষকদের ১১তম গ্রেডের দাবীতে আমরা আন্দোলন করছি। আগামী ১৩ নভেম্বর মধ্যে কেন্দ্রীয় নির্দেশানুযায়ী আমাদের দাবী মেনে নেয়া না হলে আমরা আগামী বার্ষিক ও সমাপনী পরীক্ষা এবং পাঠ্য বই বিতরণ অনুষ্ঠান বর্জন করবো।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

error: Content is protected !!