• ঢাকা
  • শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৩ অক্টোবর, ২০১৯
সর্বশেষ আপডেট : ২৩ অক্টোবর, ২০১৯

হাজীগঞ্জে কাদেরিয়া চিশতীয়া হোসাইনিয়া সুন্নিয়া দাখিল মাদরাসায় অভিভাবক সমাবেশ

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

মোহাম্মদ হাবীব উল্যাহ্:
হাজীগঞ্জে এম.এ.এস কাদেরিয়া চিশতীয়া হোসাইনিয়া সুন্নিয়া দাখিল মাদরাসায় অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে মাদরাসা হলরুমে অনুষ্ঠিত অভিভাবক সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বদরপুর দরবার শরীফ কমপ্লেক্সের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, শায়েখ আল্লামা আবু ছুফিয়ান আল কাদেরী।
তিনি তার বলেন, শিক্ষার্থীদের সু-শিক্ষা অর্জনে অভিভাবকদের সবচে বেশী ভূমিকা পালন করতে হবে। মাদরাসায় কি পড়ালেখা হয়েছে এবং বাড়ির কি কাজ দেয়া হয়েছে, তা দেখতে হবে এবং দিনের পড়া দিনেই শেষ করতে হবে। এ ছাড়া সন্তানের চলাফেরা এবং পড়ালেখা নিয়মিত মনিটরিং করতে হবে।
অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন, শিক্ষা প্রতিষ্ঠানের সাথে নিয়মিত যোগাযোগ ও সু-সর্ম্পক রাখতে হবে এবং শিক্ষা ও প্রতিষ্ঠানের উন্নয়নে আপনাদের সু-চিন্তিত মতামত ও পরামর্শ দিতে হবে। এতে প্রতিষ্ঠানের উন্নয়ন হবে। কারন প্রতিষ্ঠানের উন্নয়ন মানে, শিক্ষার্থীদের উন্নয়ন তথা এলাকার উন্নয়ন।
বদরপুর দরবার শরীফ কমপ্লেক্সের মহাপরিচালক মাও. মো. রহমত উল্যাহ্ খাঁন আল কাদেরীর সভাপতিত্বে মাদরাসা কর্তৃক আয়োজিত সমাবেশে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন, মসজিদে গাউছুল আজম জিলানী জামে মসজিদের সাবেক খতিব ও পেশ ইমাম হাফেজ মো. আবুল খায়ের মোফাচ্ছের। শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন, মাদরাসার প্রধান শিক্ষক মাও. মো. সাইফুল ইসলাম, সহকারি শিক্ষক মো. মো. জোবায়ের হোসেন ও কাউছার আহমেদ।
সিনিয়র শিক্ষক ক্বারী মো. বিল্লাল হোসেন বেলাল পাটওয়ারীর সঞ্চালনায় সমাবেশে সাবেক শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন, মো. গিয়াস উদ্দিন ও মো. আরিফ উল্যাহ। অনুষ্ঠানের শুরুতেই কোরআন তেলওয়াত ও ইসলামী সংগীত পরিবেশন করেন মাদরাসার শিক্ষার্থীরা। অতিথিদের বক্তব্য শেখে কমপ্লেক্সের উন্নয়ন ও সমৃদ্ধি, পরীক্ষার্থীর সফলতা কামনা এবং দেশ ও জাতীর মঙ্গল কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন, প্রধান অতিথি শায়েখ আল্লামা আবু ছুফিয়ান আল কাদেরী।
এ সময় মাদরাসা সেক্রেটারী মো. সিরাজুল ইসলাম ও সদস্য সিরাজুল ইসলাম ছেরু মজুমদারসহ জাতীয় ও স্থানীয় পত্রিকার প্রতিনিধি, মাদরাসার অন্যান্য শিক্ষক, স্থানীয় ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, ইবতেদায়ী সমাপনী, জেডিসি ও দাখিল পরীক্ষার্থীদের অভিভাবকসহ অন্যান্য শিক্ষার্থীদের অভিভাবকগন উপস্থিত ছিলেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • শিক্ষা এর আরও খবর
error: Content is protected !!