• ঢাকা
  • শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৪ এপ্রিল, ২০২২
সর্বশেষ আপডেট : ১৪ এপ্রিল, ২০২২

চাঁদপুরে বর্ণিল আয়োজনে বাংলা নববর্ষ উদযাপন

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

করোনা ভাইরাসজনিত মহামারির কারণে প্রায় দুই বছর পর চাঁদপুরে বর্ণিল আয়োজনে উদযাপিত হচ্ছে বাংলা নববর্ষ-১৪২৯। নতুন বর্ষ জাঁকজমকপূর্ণভাবে উদযাপনে বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসনের চাঁদপুরে শোভাযাত্রা বের হয়েছে। এছাড়াও বর্ষবরণের প্রভাতী অনুষ্ঠান, ঢাক উৎসব ও রাখী উৎসব অনুষ্ঠিত হয়েছে।

চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে সকাল ৯টায় মঙ্গল শোভাযাত্রা শহরের মুক্তিযোদ্ধা সড়কে চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ থেকে শুরু হয়।

পরে শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে ডাকাতিয়া নদী পাড়ে এসে শেষ হয়। সেখানে খুবই মনোরম পরিবেশে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে উৎসবের কার্যক্রম উদ্বোধন করেন জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিশ। পরে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের পরিবেশিত হয়। আলোচনা সভা শেষে মঙ্গল শোভাযাত্রার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।

চাঁদপুর জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশের নেতৃত্বে অনুষ্ঠিত মঙ্গল শোভাযাত্রায় উপস্থিত ছিলেন পুলিশ সুপার মিলন মাহমুদ, জেলা আওয়ামী লীগের সভাপতি নাছিরউদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আলহাজ¦ আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর প্রেসকাবের সাবেক সভাপতি ইকবাল পাটওয়ারী, জেলা শিক্ষাকর্মকর্তা মো. সাহাবুদ্দীন।

চাঁদপুর জেলা পুলিশ সুপার মো. মিলন মাহমুদ জানান, বাংলা বর্ষবরণ উৎসবমুখর এবং শান্তিপূর্ণ করতে চাঁদপুর শহর জুড়ে পোষাকে ও সাদা পোষাকে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছেন। মাহে রমজানের মধ্যে পহেলা বৈশাখ অনুষ্ঠিত হওয়ায় সবাইকে পবিত্রতা রা করে আনুষ্ঠানিকতা সম্পন্নের আহ্বান জানান তিনি।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!