• ঢাকা
  • শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৭ জানুয়ারি, ২০২০
সর্বশেষ আপডেট : ১৭ জানুয়ারি, ২০২০

চাঁদপুর নৌ-সীমানার মেঘনা নদীতে ২টি লঞ্চের মুখোমুখি সংঘর্ষে আহত-২০

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

নিজস্ব প্রতিনিধি:

চাঁদপুর নৌ-সীমানার মেঘনা নদীতে ২টি লঞ্চের মুখোমুখি সংঘর্ষে প্রায় ২০জন যাত্রী গুরুতর ভাবে আহত হয়েছে। এদের মধ্যে ৫জন যাত্রীকে ঢাকা মেডিকেল হাসপাতালে প্রেরন করা হয়েছে। শুক্রবার রাত সাড়ে ১২টায় মেঘনা নদীর আলুরবাজার ফেরীঘাট লাগোয়া চাঁদপুর-শরিয়তপুরের মধ্যবর্তী স্থানে। এ ঘটনার স্বীকার করে সত্যতা নিশ্চিত করেছেন,নৌ-থানার ইনচার্জ মো: ফয়সাল রাব্বি ঈশান। এ ঘটনায় চাঁদপুর নৌ-থানায় একটি সাধারন ডায়েরী করা হয়েছে।

পুলিশ ও লঞ্চের যাত্রীরা জানান, ঢাকা থেকে ছেড়ে আসা হুলারহাট ভান্ডারিয়া গামী এমভি টিপু-১২ ও শরীয়তপুর ডামুডা থেকে ছেড়ে যাওয়া এমভি আওলাদ-৪ ঘটনাস্থলে আসলে ঘন কুয়াশার কারনে ২টি যাত্রীবাহী লঞ্চ দিকবিদিক হারিয়ে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলে আঘাতপ্রাপ্ত হয়ে কমপক্ষে ২০জন যাত্রী মারাত্বক ভাবে আহত হয়। ওই সময় ২টি লঞ্চের সংঘর্ষে বিকট আওয়াজে যাত্রীরা আতংকিত হয়ে পড়ে। লঞ্চের ভিতর ছুটাছুটি করতে গিয়ে বহু যাত্রী আহত হয় বলে জানা যায়।

ঘটনাস্থলে তাৎক্ষণিক ছুটে যান নৌ-পুলিশ সদস্য ও ফায়ার সার্ভিস কর্মীরা। আহত ৬ জন যাত্রীকে নৌ-এম্বুলেন্সে করে ফায়ার সার্ভিস কর্মী ও নৌ- পুলিশ চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে এনে ভর্তি করে। আহতরা হলেন বরিশাল জেলার হিজলা উপজেলার বড় লক্ষ্মীপুর গ্রামের সিকিম আলীর ছেলে তারেকুল ইসলাম (১২), ইন্দুরিয়া গ্রামের আমির হোসেনের ছেলে ফজলু (১৩), আন্দার মানিক গ্রামের আব্দুল বারেক মিয়ার ছেলে মামুন রাঢ়ী (২৬), চরকিল্লা গ্রামের আব্দুল আজিজ মাঝীর ছেলে আবু তাহের (১৮), বড় জমিয়া ওসমান মঞ্জিল গ্রামের সাত্তার বেপারীর ছেলে রাসেল (১৫) ও আব্দুস সালামের ছেলে মহিউদ্দিন (১৩)। এদের মধ্যে ফজলুর অবস্থার অবনতি ঘটলে তাকে শুক্রবার সকালে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়। এছাড়াও এ ঘটনায় অন্তত আরো ১৫/২০ জন কমবেশি আহত হয়েছে বলে অন্যান্য যাত্রীদের কাছ থেকে জানা গেছে।

চাঁদপুর নৌ-টার্মিনালে অবস্থানরত নৌ- থানার ভারপ্রাপ্ত ইনচার্জ (উপরিদর্শক) মোঃ ফরহাদ রাব্বী ঈশান জানান,  মেঘনা নদীর আলুর বাজার এলাকায় বৃহস্পতিবার রাতে ঘন কুয়াশার কারণে কিছু দেখতে না পারায় নদীতে দুটি লঞ্চের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে,এ ঘটনার খবর পেয়ে চাঁদপুর নৌ-পুলিশ সদস্যারা এবং চাঁদপুর ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে ছুটে যায়।
এমভি আওলাদ-লঞ্চটি চাঁদপুর নৌ-টার্মিনালে অবস্থান নাকরায় রক্তাক্ত জখম ৫জন যাত্রীর নাম ও ঠিকানা জানা সম্বব হয়নি। মারাত্বক ৫জনকে ঢাকা মেডিকেলে সকালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচেছ বলে লঞ্চ কর্তৃপক্ষ জানান।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!