• ঢাকা
  • শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৩১ ডিসেম্বর, ২০১৯
সর্বশেষ আপডেট : ৩১ ডিসেম্বর, ২০১৯

২০১৯ সালে চাঁদপুর সদর মডেল থানার কর্মসম্পাদন সম্পর্কে প্রেস ব্রিফিং

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

শরীফুল ইসলাম

 ২০১৯ সালে চাঁদপুর সদর মডেল থানা পুলিশের কর্মসম্পাদন সম্পর্কে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার কক্ষে এই প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়। অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো: জাহেদ পারভেজ চৌধুরী এই ব্রিফ দেন।

তিনি বলেন, ২০১৯ সালে মডেল থানার পুলিশ নিয়মিত মামলায় ৯০২ জন ও ৩৪ ধারা এবং অন্যান্য মামলায় ৫৮৮ জন সহ সর্বমোট ১ হাজার ৪শত ৯০ জন আসামী গ্রেফতার হয়, ওয়ারেন্ট তামিল ও অন্যান্য ভাবে নিষ্পত্তি হয় ২ হাজার ১শত ৯৯ টি মামলা, উদ্ধার করা হয় ৩ হাজার ৯ শত চব্বিশটি ইয়াবা ট্যাবলেট, ৭ টি ফেন্সিডিল, এক কেজি ১৬৫ গ্রাম গাঁজা, ১ বোতল হুইসকি, ১৮টি ক্লোরফর্ম ইনজেকশান, ৩৭৫ মিলি মদ ও কোরেক্স ৩ বোতল, পেট্টোল করা হয়েছে ২ হাজার ৫শত ৫২ টি, জনসচেতনতামূলক সভা করা হয়েছে ২শত ৬৪টি, সাধারন ডায়েরী অন্তর্ভূক্ত নিখোঁজ ব্যাক্তি উদ্ধার করা হয়েছে ২শত ১২ জন, হারানো মোবাইল উদ্ধার করা হয় ১৭ টি, ৫শত ২৭ জন ব্যক্তিকে ভালো ব্যবহারে অঙ্গীকারে মুচলেকা রেখে থানা থেকে মুক্তি দেয়া হয়েছে, ৪শত ৮৬টি ক্রোকি পরোয়ানা তামিল ও জারি করা হয়েছে, ১ হাজার ৯শত ৩ টি সাধারন ডায়েরি অনুসন্ধান করা হয়েছে, ৬ শত ৬৫ টি মামলা নিষ্পত্তি করা হয়েছে, ২শত ৬৫ জন মাদক ব্যবসায়ী আত্মসমর্পন করে ও বাড়ীওয়ালা ও ভাড়াটিয়স সংক্রান্ত তথ্যাদি যেমন বাড়ীওয়ালা ৫৭ জন, ভাড়াটিয়া ১৪৮ জন, মেচ ১২টি, মেচের সদস্য ৮৪জন।

এছাড়াও অন্যান্য উল্লেখযোগ্য কার্যক্রম যেমন, মা ইলিশ ও ঝাটকা ইলিশ সংরক্ষনে, গুজব প্রতিরোধে ও কিশোর গ্যাং প্রতিরোধে জনসচেতনতামূলক সভা করা হয়েছে। অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল)  মো: জাহেদ পারভেজ চৌধুরী আরো জানান, এই বছর শহরে ৬৪টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। যারদরুন অপরাধ দমনে আরো ভালো পদক্ষেপ নেয়া হয়েছে। আগামী বছর পুরানবাজারসহ শহরের গুরুত্বপূর্ণ এলাকাগুলিতেও সিসি ক্যামেরা স্থাপন করা হবে।

সম্মেলনে আরো উপস্থিত ছিলেন মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: নাসিম উদ্দিন, পুলিশ পরিদর্শক (তদন্ত) মো: হারুনুর রশিদ, সিপিআই মো: আব্দুর রবসহ স্থানীয় ও জাতীয় পত্রিকার গনমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!