• ঢাকা
  • শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৪ ডিসেম্বর, ২০১৯
সর্বশেষ আপডেট : ১৪ ডিসেম্বর, ২০১৯

বুদ্ধিজীবী দিবসে জেলা প্রশাসনের প্রদীপ প্রজ্জলন ও আলোচনা সভা

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

শরীফুল ইসলাম॥
শহীদ বুদ্বিজীবী দিবস উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে প্রদীপ প্রজ্জলন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সন্ধ্যায় হাসান আলী মাঠে বিজয় মেলা মঞ্চে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান।
তিনি তার বক্তব্যে বলেন, বুদ্ধিজীবীদের হত্যার মধ্যদিয়ে বাঙালীককে দাবিয়ে রাখার চেষ্টা করেছে। এই জাতির অনেক ক্লান্তিকাল গিয়েছে। পতাকার উপর অনেক আঘাত এসেছে। জাতির পিতা সেই সময় দেশটাকে টিকিয়ে রেখেছেন। আমাদেরকে
প্রতিটি সময়ের মধ্যদিয়ে জাতির পিতাকে স্বরন করতে হবে। জাতির পিতার নেতৃত্বে মুক্তিযুদ্ধ যে ভাবে এগিয়ে গিয়েছে, যে বাঙালীজাতিককে আর দাবিয়ে রাখতে পারবে না। ঠিক তখনেই চক্রান্ত শুরু হয় বুদ্ধিজীবী হত্যা। ৯ মাসে এমন কোন খারাপ কাজ নেই যে তারা করেনি। এদিনে সবাইকে বাড়ি থেকে ডেকে এনে হত্যা করা হয়। আজকে বর্তমান সরকার দেশটাকে এগিয়ে নিয়েছেন। যারা মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদের অপচেষ্টাকে বিলীন করে সোনার বাংলাদেশ গড়ে তোলি। পৃথীবিতে গর্ভের জাতি হিসেবে আমাদের উপর কেউ নেই। জাতির পিতার সোনার বাংলা বির্নিমিনে মানুষের দ্বারে দ্বারে সেবা পৌঁছে দিতে হবে।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস এম জাকারিয়ার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. মাহবুবুর রহমান পিপিএম (বার), জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল।
মুক্তিযুদ্ধের বিজয় মেলার মহাসচিব হারুন অর রশীদ ও বিতর্ক একাডেমীর অধ্যক্ষ ডা. পীযূষ কান্তি বড়ুয়ার যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন সাহিত্য একাডেমীর মহাপরিচালক কাজী শাহাদাত, সনাক চাঁদপুর জেলা শাখার সভাপতি মোশারেফ হোসেন, জেলা আওয়ামী লীগে সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, মুক্তিযুদ্ধের বিজয় মেলার স্টেয়ারিং কমিটির সাধারণ সম্পাদক মহসিন পাঠান, চেয়ারম্যান অ্যাড. বদিউজ্জামান কিরণ, জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মাহফুজুর রহমান টুটুল।
আলোচনা সভার শুরুতে শহীদ বুদ্ধিজীবীদের স্মরনে মোমবাতি প্রজ্বলন ও একমিনিট দাড়িয়ে নিরবতা পালন করা হয়।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!