• ঢাকা
  • শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১ ডিসেম্বর, ২০১৯
সর্বশেষ আপডেট : ১ ডিসেম্বর, ২০১৯

আসুন আমরা সুস্থ চোখ দিয়ে একটি সুন্দর বাংলাদেশ গড়ি: অ্যাড. জিল্লুর রহমান জুয়েল

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

সাড়ে ৩ শতাধিক রোগীকে চিকিৎসা সেবা ও ৭০জন রোগীকে অপরেশনের ব্যবস্থা করা

স্টাফ রিপোর্টার ॥

চাঁদপুর সদর উপজেলার বাগাদী-নানুপুর চাঁদপুরজমিন হাসপাতাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টারে চক্ষু চিকিৎসা শিবির অনুষ্ঠিত হয়েছে। রোববার (১ ডিসেম্বর) সকাল ৯টায় চক্ষু চিকিৎসা শিবির পরিচালনা করেন জাতীয় অন্ধ কল্যাণ সমিতি কুমিল্লা। চক্ষু চিকিৎসা শিবির আনুষ্ঠানকিভাবে উদ্বোধন করেন চাঁদপুর জেলা আওয়ামীলীগের শিক্ষা ও মানব বিষয়ক সম্পাদক এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাড. মোঃ জিল্লুর রহমান জুয়েল। তিনি তার বক্তব্যে বলেন, মানুষ আদিকাল থেকে একসাথে বসবাস করে। পারস্পরিক নির্ভরতার কারনে আমাদের অনেক ধরনের পেশার জন্ম দিয়েছে। পেশগত দক্ষতা যদি নিজের জীবনের পরিবর্তন আনে। তেমনি এ পেশাগত দক্ষতাকে মানুষের কল্যানে ব্যয় করলে সমাজের অনেক কিছুই পরিবর্তন হয়ে যাবে। আমি বলব এ সমাজে অনেক বৃত্তবান লোক রয়েছে। তারা এ ধরনের কর্মকান্ডে আসে না। তবে তাদের এ ধরনের কর্মকান্ডে আসা উচিত বলে মনে করি। সমাজ আমার দ্বারা, আমার সামর্থ দ্বারা, আমার দক্ষতা দ্বারা কি উপকার পেয়েছে তা সবাই কে চিন্তা করার দরকার।
তিনি আরও বলেন, আমি ব্যক্তিগত ভাবে মোঃ রোকনুজ্জামান রোকন কে ছোট বেলা থেকেই চিনি ও জানি। এই মহতি উদ্যেগটি তার আয়োজনের একটি অংশ। আমি এখানে আসতে পেরে নিজেকে ধন্য মনে করছি। রোকন সেই ছোট বেলা থেকেই মানুষের পাশে যেত ও সেবা করার জন্য কাজ করত। সেই ধারাবাহিকতা সে আজও ধরে রেখেছে। ডিসেম্বরের ১ম দিন মানে বিজয় মাসের প্রথম দিনের এ প্রভাতে আয়োজিত অনুষ্ঠানে আসতে পেরে নিজেকে ধন্য মনে করি। আসুন আমরা সুস্থ চোখ দিয়ে একটি সুন্দর বাংলাদেশ গড়ি।
চাঁদপুরজমিন হাসপাতালের চেয়ারম্যান মো. রোকনুজ্জামান রোকন এর সভাপতিত্বে বক্তব্য রাখেন বিশিষ্ট্য ব্যবসায়ী ও সমাজসেবক মোঃ আলমগীর আলম জুয়েল। উদ্বোধন উপলক্ষে দোয়া পরিচালনা করেন মোল্লা বাড়ি জামে মসজিদের খতিব আলহাজ্ব মাও. মোহছেন ভূঁইয়া।
এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুরের এনএসআই উপ-পরিচালক মোঃ আজিজুল হক, খাজা বাবা রাইস মিলের সত্ত্বধিকারী মোঃ রাশেদ চৌধুরী, দৈনিক চাঁদপুর কন্ঠের বার্তা সম্পাদক এ এইচ এম আহসান উল্লাহ, ইউয়িন আওয়ামীলীগ নেতা মজিবুর রহমান মাল, ব্যবসায়ী ও সমাজসেবক মোঃ বাবুল মোল্লা, বাংলাদেশ জাতীয় অন্ধ কল্যাণ সমিতি কুমিল্লার প্রোগ্রাম অফিসার মো. দেলওয়ার হোসেন, দৈনিক চাঁদপুরজমিন পত্রিকার যুগ্ম সম্পাদক মহিউদ্দিন আল আজাদ, বার্তা সম্পাদক মাজহারুল ইসলাম অনিক, রায়পুর লক্ষীপুর প্রতিনিধি মোঃ মিজানুর রহমান মঞ্জু, ১৩নং ওয়ার্ড যুবলীগ সভাপতি মোঃ আবুল কাশেম গাজী, মৎস্য ডিপ্লোমা ইনস্টিটিউট ছাত্রলীগ সভাপতি মোঃ আশরাফুল ইসলাম, পৌর ছাত্রলীগ সহ-সভাপতি মোঃ ফজলুল হক, ১৩নং ওয়ার্ড ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মেহেদী হাসান রুবেল, দক্ষিণ গুনরাজদী সাতআনী পাটওয়ারী বাড়ির খতিব মাওঃ মোঃ আবদুল মান্নান সহ অন্যান্যরা।
চক্ষু চিকিৎসা শিবিরে ৪জন চক্ষু বিশেষজ্ঞ প্রায় সাড়ে ৩ শতাধিক রোগীকে চিকিৎসা সেবা ও ৭০জন রোগীকে অপরেশনের জন্য ব্যবস্থা করা হয়। প্রতি ইংরেজী মাসের প্রথম রোববার এ চক্ষু চিকিৎসা শিবির অনুষ্ঠিত হয়।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!