• ঢাকা
  • শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৮ নভেম্বর, ২০১৯
সর্বশেষ আপডেট : ২৮ নভেম্বর, ২০১৯

দেশ উন্নত হওয়ার পাশাপাশি আমাদের চাহিদাও বেড়েছে : নুরুল ইসলাম নাজিম দেওয়ান

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

 চাঁদপুর,২৮ নভেম্বর, বৃহস্পতিবার॥

সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ শীর্ষক প্রচার কার্যক্রমের আওতায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্ত্রীকে সামনে রেখে মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে গড়ে তোলার অঙ্গীকার ভিশন ২০৪১ বাস্তবায়নের উপলক্ষ্যে আলোচনা সভা ও চলচ্চিত্র প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) সকাল ১০টায় চাঁদপুর জেলা তথ্য অফিস ও গণযোগাযোগ অধিদপ্তর, ঢাকার যৌথ আয়োজনে চাঁদপুর সদর উপজেলার ১২নং চান্দ্রা ইউনিয়নের হানারচর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ নুরুল ইসলাম নাজিম দেওয়ান।

তিনি বক্তব্যে বলেন, দেশ উন্নত হওয়ার পাশাপাশি আমাদের চাহিদাও বেড়েছে। সরকার পর্যায়ক্রমে মানুষের প্রত্যেক চাহিদা পূরণে কাজ করে যাচ্ছে। গ্রামে স্কুলগুলোর পাকা ভবন হয়েছে। বহু সড়ক পাকা হয়েছে। হাতের কাছে প্রাথমিক চিকিৎসা পাচ্ছেন। বছরের শুরুতে আপনাদের সন্তানের হাতে বই তুলে দেয়া হচ্ছে। সরকারি প্রত্যেকটি সংস্থার সেবা আপনাদের হাতের কাছে এনে দিয়েছেন। সকলের হাতে হাতে এখন স্মার্ট ফোন। যার সুবাদে আপনারা ঘরে বসেই এখন চিকিৎসাসহ অনেক ধরণের সেবা গ্রহন করতে পারছেন। সরকারের তথ্য মন্ত্রনালয় আপনাদের খুব নিকটে এসে সরকারের উন্নয়নের কথা গুলো তুলে ধরছেন। আমরাও আমাদের উপজেলা প্রশাসনের মাধ্যমে আপনাদের সকল সুবিধা ও সেবা দেয়ার জন্য কর্মকর্তাদের তত্ত্বাবধান করছি।

তিনি আরো বলেন, আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের প্রত্যেকটি নাগরিকের নিরাপত্তা নিশ্চিত করতে এবং উন্নয়ন কার্যক্রম অব্যাহত রাখতে কাজ করে যাচ্ছেন। একসময় বিদ্যালয়ে শিক্ষার্থীদের নামের পাশে মায়ের নাম ছিলো না। শেখ হাসিনার উদ্যোগে এখন সন্তানের নামের পাশে মায়ের নামও বসে। বিধবা, বয়স্ক, প্রতিবন্ধীসহ সকল ভাতার ব্যবস্থা করেছেন এবং তা বৃদ্ধিও করছেন। মুক্তিযোদ্ধাদেরকে বর্তমান সরকার সর্বোচ্চ সম্মান দিয়েছে। আসুন আমরা সরকারের সকল কাজে সহযোগিতা করে দেশকে এগিয়ে নেই।

চাঁদপুর জেলা তথ্য অফিসার মোহাম্মদ নুরুল হকের সভাপতিত্ব ও সহকারী তথ্য অফিসার মো. দেলোয়ার হোসেন এর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানা।

আরো বক্তব্য রাখেন সদর উপজেলা সহকারী শিক্ষা অফিসার মোহাম্মদ দেলেয়ার হোসেন, চান্দ্রা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খান জাহান আলী কালু পাটওয়ারী, হানারচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আয়েশা আক্তার।

উপস্থিত ছিলেন রাজরাজেশ^র ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হযরত আলী বেপারী, চান্দ্রা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি কাজী মো. সাইদুল ইসলাম বেপারীসহ হানারচর সপ্রাবির সভাপতি, অভিবাবক সদস্য, নারী ও পুরুষ অভিভাবক ও এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ।

আলোচনা সভার পূর্বে সরকারের নানামুখি অর্জন ও সচেতনতামূলক একাধিক চলচ্চিত্র প্রদর্শন করা হয়।

সভাপতির বক্তব্যে জেলা তথ্য অফিসার মোহাম্মদ নুরুর হক বলেন, তথ্য জানা আপনাদের অধিকার। আর এজন্য আমরা আপনাদের অতি নিকটে এসে সরকারের অর্জন আপনাদের গুরুত্বপূর্ণ বিষয়গুলো জানাচ্ছি। আপনারা কোন ধরনের গুজবে কান দিবেন না। কোন ধরণের সমস্যায় পড়লে সরকারি জরুরি নম্বরে কল দিবেন। আমরা সকলে সচেতন হয়ে কাজ করলে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠিত হবে।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তিলাওয়াত করেন হানারচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেনীর ছাত্র মো. ইয়াছিন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!