• ঢাকা
  • শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৬ অক্টোবর, ২০১৯
সর্বশেষ আপডেট : ১৬ অক্টোবর, ২০১৯

নিজমেহারে মডেল মসজিদ নির্মাণের দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

শাহরাস্তি প্রতিনিধি:
চাঁদপুরের জেলার শাহরাস্তি উপজেলা/পৌরসভাধীন ৮নং ওয়ার্ডস্থ নিজমেহার গ্রামের উপজেলা পরিষদ সংলগ্ন বিআরডিবি অফিসের বিপরীতে রাস্তার পশ্চিম পাশের্^ প্রস্তাবিত স্থানেই মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের জন্য কার্যকর ব্যবস্থা গ্রহণের উদ্দেশ্যে এলাকাবাসি মানববন্ধন শেষে শাহরাস্তি উপজেলা নির্বাহী বরাবর স্মারকলিপি প্রদান করেছেন।
স্মারক লিপিতে তারা উল্লেখ করেন, আমরা চাঁদপুর জেলার শাহরাস্তি উপজেলা/ পৌরসভাধীন ৮নং ওয়ার্ডস্থ নিজমেহার গ্রামের স্থায়ী বাসিন্দা। শাহরাস্তি উপজেলা পরিষদের প্রাণকেন্দ্রে অবস্থিত হাল ৬০নং নিজমেহার মৌজার বি.এস ৬৪৬, ৬৬০, ৭০৬, ২৫৫৮, ২৫৫৯নং খতিয়ান ও খারিজী ২৭৫৮ ও ২৮৯৪ নং খতিয়ানভূক্ত ৫০৭৬, ৫০৭৭নং দাগের ০.৪৩০০ একর ভূমিতে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের জন্য স্থান নির্ধারণ করা হয়। কিন্তু বি.এস ৬৬০ নং খতিয়ানের রেকর্ডীয় প্রজা শাহানারা বেগম তার মালিকানা ভূমি সরকার কতৃক অধিগ্রহণের জন্য অসহযোগিতা করার উক্ত প্রস্তাবিত স্থানে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করা প্রায় অনিশ্চিত হয়ে পড়ে। কিন্তু দুঃখের বিষয় একটি কুচক্রী মহল প্রস্তাবিত স্থানে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র যাতে নির্মাণ না করা হয়, তৎজন্যে উঠে-পড়ে লেগেছে। অতঃপর উক্ত নিজমেহার মৌজার ৫০৭৬ ও ৫০৭৭ দাগসহ পাশর্^বর্তী ভূমি মালিকদের সাথে আলোচনা ও পরিমাপের পর উপস্থিত এলাকাবাসী / সকলেই একমত পোষণ করে যে, বি.এস ৬৬০ নং খতিয়ানের রেকর্ডীয় প্রজা শাহানারা বেগম ভূমি অধিগ্রহণে বাধা দিলেও দক্ষিণ পাশের্^র ভূমির মালিকগণ অধিগ্রহণের মাধ্যমে ভূমি দিতে প্রস্তুত রয়েছে। সরেজমিনে ভূমি পরিমাপ করে দেখা যায়, বেগম অধিগ্রহণের মাধ্যমে ভূমি দিতে রাজী না হওয়ায় শাহানারা বেগম এর বসত ঘর’সহ ভূমি বাদ দিয়ে ৪৫ফিট দক্ষিণে নেওয়া হলে উক্ত ভূমিতে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করা সম্ভব হবে।
উল্লেখ্য যে, নতুন প্রস্তাবিত স্থানে যাদের বসতি ও স্থাপনা রয়েছে, তারা অধিগ্রহণের মাধ্যমে ভূমি দেওয়ার জন্য মৌখিতভাবে সম্মতি প্রকাশ করেছেন। এমতাবস্থায় দেশরত্ম, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য তনয়া, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে উপজেলার প্রাণকেন্দ্রে ও দৃষ্টিনন্দন স্থানে যেখানে গণমানুষের সমাগম ঘটে, সেখানে মডেল মসজিদ নির্মাণ করা হলে উপজেলার সৌন্দর্য আরও বৃদ্ধি পাবে এবং এলাকার ধর্মপ্রাণ মুসল্লীগণ মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র ব্যবহারের মাধ্যমে ইবাদত বন্দেগীতে আরও আগ্রহী হবে। সে সাথে উপজেলা ও কালীবাড়ীর মধ্যবর্তী স্থানে বিআরডিবি অফিসের বিপরীতে পাকা রাস্তার পশ্চিম পাশের্^র মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করা হলে মুসল্লীর সমাগম অনেকাংশ বৃদ্ধি পাবে বলে এলাকাবাসী মনে করে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • শাহরাস্তি এর আরও খবর
error: Content is protected !!