• ঢাকা
  • শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৬ জুলাই, ২০১৯
সর্বশেষ আপডেট : ৬ জুলাই, ২০১৯

চাঁদপুরে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা ॥ আটক ২

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
ঢাকা উত্তর সিটি করপোরেশনের চিফ হিট অফিসার বুশরা আফরিন। ছবি-নতুনেরকথা।

চাঁদপুর প্রতিনিধি ॥
চাঁদপুরে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের ও দু’জনকে পুলিশ আটক করেছে। আটককৃতর হচ্ছে, ফখরুল ইসলাম রাছেল ও সাকিবুল ইসলাম নিশান। চাঁদপুর থেকে প্রকাশিত দৈনিক আলোকিত চাঁদপুর পত্রিকার সম্পাদক ও প্রকাশক মোঃ জাকির হোসেন এর বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কুরুচির্পূণ ও অশ্লিল ভাষায় পোষ্ট দেওয়ায় গতকাল শনিবার চাঁদপুর মডেল থানায় এ মামলা দায়ের করা হয়। পুলিশ আটককৃতদেরকে আদালতে প্রেরণ করলে আদালত তাদের জামিন না মঞ্জুর করে তাদেরকে চাঁদপুর জেল কারাগারে প্রেরণ করে।
মামলার সম্পর্কে জেলা পুলিশ সুপার জিহাদুল কবির বিপিএম, পিপিএম এর সাথে আলাপকালে তিনি মামলা ও আটকের বিষয়টি নিশ্চিত করেন।
চাঁদপুর মডেল থানায় সাংবাদিক জাকির হোসেন বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। যার নং- ১০। মামলায় চাঁদপুর সদর উপজেলার ৫নং রামপুর ইউনিয়নের সকদি পাঁচগাঁও গ্রামের মৃত শাহ আলম মজুমদারের ছেলে মহামায়া গরীব দুঃখী সঞ্চয় ঋণদান সমিতির সভাপতি সাইফুল ইসলাম মজুমদার রাজিবকে ১নং, মালিক সদস্য ফখরুল ইসলাম রাছেলকে ২নং ও সাকিবুল ইসলাম নিশানকে ৩নং আসামী করে এ মামলা দায়ের করা হয়।
ঘটনা ও মামলা সূত্রে জানা যায়, দৈনিক আলোকিত চাঁদপুর পত্রিকার সম্পাদক ও প্রকাশক মোঃ জাকির হোসেনের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে সাইফুল ইসলাম মজুমদার (রাজিব) এর ব্যাবহৃত ঝধরভঁষ রংষধস নামে ফেসবুক আইডি ও তার ভাই ফখরুল ইসলাম (রাছেল) এর ব্যবহৃত ‘সত্যের অনুসন্ধানে প্রতিদিন’ লাইক ফেইজ এবং সাকিবুল ইসলাম নিশান ঘরংযধহ ঝযধশরন এ সব আইডি থেকে অশ্লিল ভাষায় ছবি সহ মিথ্যে, কু-রুচিপূর্ণ বেশ কয়েকটি পোষ্ট দেয়।
মামলার বাদী জাকির হোসেন জানান, বিবাদীগণ উদ্দেশ্য প্রনোদিত ভাবে আমার বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ কিছু কু-রুচিপূর্ণ পোষ্ট করায় সামাজিক ভাবে আমার মান সম্মান ক্ষুন্ন হয়। তারা প্রতিনিয়ত এই সকল পোষ্ট গুলো আমার ফেসবুক বন্ধুদের আইডিতে টেক করে যাচ্ছিলো। এতে করে আমি সামাজিক ভাবে হেয় প্রতিপন্ন হই।
তিনি আরো জানান, বিষয়টি আমার নজরে আসলে আমি চাঁদপুর পুলিশ সুপার জিহাদুল কবির এর কাছে বিষয়টি অবগত করলে তিনি চাঁদপুর মডেল থানার ওসি নাছিম উদ্দিনকে বিষয়টি তদন্ত পূর্বক ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দেন।
চাঁদপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ নাছিম উদ্দিন জানান, ঘটনার অভিযোগের ভিত্তিতে বিবাদীদের কাছ থেকে মোবাইল জব্দ করে ঘটনার সত্যতা প্রমানিত হওয়ায় মামলাটি রুজু করা হয় এবং এ বিষয়ে দুজনকে আটক করা হয়েছে। পরবর্তীতে আরো তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
তারই প্রেক্ষিতে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মোঃ রেজাউল করিম ২ ও ৩নং বিবাদীর মোবাইল জব্দ করলে ঘটনা সত্বতা পাওয়ায় মামলা করে এবং দুই জনকে আটক করা হয়।
মামলার মামলার তদন্তকারী কর্মকর্তা জানায়, আমরা মামলার ২ ও ৩নং বিবাদীকে আটক করেছি এবং ১নং বিবাদীকে আটক করার চেষ্ট চলছে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!