• ঢাকা
  • রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৫ অক্টোবর, ২০১৯
সর্বশেষ আপডেট : ৫ অক্টোবর, ২০১৯

বাংলাদেশ একটি সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ : ইঞ্জি. মোহাম্মদ হোসাইন

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

গাজী মহিনউদ্দিন॥
চাঁদপুরের হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলার বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন করেছেন, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় বিদ্যুৎ বিভাগের (পাওয়ার সেল) মহাপরিচালক ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য ইঞ্জি. মোহাম্মদ হোসাইন।

শুক্রবার বিকাল থেকে গভীর রাত পর্যন্ত তিনি এ দু’উপজেলার বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শণ করেন এবং হিন্দু সম্প্রদায়ের লোকজনের সাথে কুশল বিনিময় করেন।

এ সময় তিনি পূজা মন্ডপে আগত ভক্তদের উদ্দেশ্যে বলেন, বাংলাদেশ একটি সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। সব ধর্মের মূল বার্তা হচ্ছে মানব কল্যাণ করা।

মোহাম্মদ হোসাইন বলেন, সমাজে সত্য, সুন্দর, শান্তি ও ন্যায় প্রতিষ্ঠায় সব ধর্মের লোকের অবদান রয়েছে। তিনি সাম্প্রদায়িক সম্প্রীতি সাংস্কৃতিক ঐতিহ্যের একটি অংশ বলে উল্লেখ করে বলেন, দেশের সব ধর্মের লোক তাদের নিজ নিজ ধর্ম পালন করছে।

তিনি বলেন, এই সর্ম্পকের ধারাবাহিকতায় বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা পথে আমরা এগিয়ে যাচ্ছি। ইতিমধ্যে আমরা উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছি এবং মধ্যম আয়ের দেশের দ্বারপ্রান্তে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে শক্তিশালী রাখতে হবে উল্লেখ করে তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর ভিশন ২১ ও ৪১ বাস্তবায়নের মধ্য দিয়ে উন্নত ও সমৃদ্ধ দেশে উন্নীত হবো। সেজন্য ধর্ম-বর্ণ নির্বিশেষ দেশ ও জাতীর উন্নয়নে আমরা সবাই ঐক্যবদ্ধ হয়ে কাজ করবো এবং যার যার ধর্মীয় মূল্যবোধকে শ্রদ্ধা করবো।

পূজামন্ডপগুলোতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ইঞ্জি. মোহাম্মদ হোসাইনের সহ-ধর্মীনি ও ট্রাস্ট ব্যাংক উত্তরা শাখার ব্যবস্থাপক সুরাইয়া তালুকদার, জেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা সত্যব্রত ভদ্র মিঠুন, শাহরাস্তি উপজেলা কৃষকলীগের সাবেক সভাপতি মুকবুল আহমেদ চৌধুরী, হাজীগঞ্জ পৌর কৃষক লীগ নেতা জাকির হোসেন খোকা প্রমুখ।

এ সময় সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা মাহবুব আলম চৌধুরী, ছাত্রলীগ নেতা নেছার পাটওয়ারীসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ-সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • হাজীগঞ্জ এর আরও খবর
error: Content is protected !!