• ঢাকা
  • শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৭ জানুয়ারি, ২০২৪
সর্বশেষ আপডেট : ২৭ জানুয়ারি, ২০২৪

চাঁদপুরে শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেলসহ জেলে উপকরণ বিতরণ

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

চাঁদপুর সদর উপজেলা পরিষদের উদ্যোগে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল এবং জেলা প্রশাসন ও সদর উপজেলা মৎস্য বিভাগের উদ্যোগে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকেল্পর আওতায় বিকল্প কর্মসংস্থান হিসেবে জেলেদের মাঝে বকনা (বাছুর) বিতরণ করা হয়েছে।

শুক্রবার (২৬ জানুয়ারি) বিকেলে সদর উপজেলা অডিটোরিয়ামে এসব উপকরণ সামগ্রী বিতরণ করেন প্রধান অতিথি সমাজকল্যাণ মন্ত্রী ডা: দীপু মনি।

অনুষ্ঠানে সদর উপজেলার ১৫ শিক্ষা প্রতিষ্ঠানে ১৫০ টি বাইসাইকেল এবং বিকল্প কর্মসংস্থান হিসেবে জেলেদের মাঝে ১৫টি বকনা (বাছুর) বিতরণ করেন মন্ত্রী।

সংক্ষিপ্ত বক্তব্যে সমাজকল্যাণ মন্ত্রী বলেন, আমি জেলে ভাইদের প্রতি আহবান জানাব যেন কোনভাবেই অভয়াশ্রম চলাকালীন সময়ে নদীতে না নামেন। অভয়াশ্রম সময়ের বাহিরে যখন আমাদের জেলে ভাইয়েরা স্বাভাবিক সময়ে নদীতে মাছ ধরতে নামে, তখন অভিযোগ উঠে আইনশৃঙ্খলা বাহিনীর কেউ কেউ তারা বিভিন্ন অযুহাতে জেলে ভাইদের হয়রানি করেন। যদিও তারা আইন সম্মত জাল ব্যবহার করছেন, তারপরেও অনেক সময় তাদের হয়রানি করে। প্রশাসনের সংশ্লিষ্ট সকলকে আহ্বান জানাবো বিষয়টি খতিয়ে দেখে এটি নিরসন করতে।

এসব অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চাঁদপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা মৎস্য কর্মকর্তা মো. গোলাম মেহেদী হাসান, জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি ডাঃ জে আর ওয়াদুদ টিপু, সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাখাওয়াত জামিল সৈকত, সদর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলাম, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আইয়ুব আলী বেপারী ও মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানা।

এসময় সরকারি দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মী, জেলে নেতা ও জেলেরা উপস্থিত ছিলেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!