• ঢাকা
  • শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ১৭ সেপ্টেম্বর, ২০২৩

নির্বাচন সমন্বয়ক মো. আব্দুল কাদের’র কৃতজ্ঞতা প্রকাশ

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
ছবি-নতুনেরকথা।

ব্যাপক উৎসাহ, উদ্দীপনা, উৎসবমূখর ও শান্তিপূর্ণ পরিবেশে শনিবার (১৬ সেপ্টেম্বর) হাজীগঞ্জ বাজার টাইলস্ ও স্যানেটারী ব্যবসায়ী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় সংশ্লিষ্টদের প্রতি ধন্যবাদ জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন, নির্বাচনের সমন্বয়ক মো. আব্দুল কাদের (কেবিএফ)।

রোববার (১৭ সেপ্টেম্বর) সকালে তিনি সংবাদকর্মীদের মাধ্যমে কৃতজ্ঞতা চিত্তে ধন্যবাদ জানিয়ে বলেন, আলহামদুল্লিাহ্, আমি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি হাজীগঞ্জ বাজার টাইলস্ ও স্যানেটারি ব্যবসায়ী সমিতির সকল সদস্যদের প্রতি। যারা আমার প্রতি আস্থা ও বিশ্বাস রেখেছেন।

পাশাপাশি আরো ধন্যবাদ জানাচ্ছি, নির্বাচন পরিচালনা কমিটির প্রধান নির্বাচন কমিশনার সাংবাদিক মনিরুজ্জামান বাবলু, সদস্য সচিব (নির্বাচন কমিশনার) সাংবাদিক মোহাম্মদ হাবীব উল্যাহ্ ও নির্বাচন কমিশনার মো. বিল্লাল হোসেন পাটওয়ারীসহ প্রশাসন, আইন-শৃঙ্খলা বাহিনী, সাংবাদিক, প্রার্থী ও ভোটারদের প্রতি।

মো. আব্দুল কাদের (কেবিএফ) বলেন, ২০২০ সালে হাজীগঞ্জ বাজার টাইলস্ ও স্যানেটারী ব্যবসায়ী সমিতি গঠন করার পর সদস্যদের সর্ব-সম্মতিক্রমে একটি কার্য-নির্বাহী কমিটি করা হয়। ওই কমিটি গত তিন বছরেরও বেশি সময় ধরে দায়িত্ব পালন করেছেন। এই সময়ে সমিতির একটি গ্রহণযোগ্য অবস্থান তৈরি হয়।

তিনি বলেন, হাজীগঞ্জ বাজার টাইলস্ ও স্যানেটারী ব্যবসায়ী সমিতিকে একটি সমৃদ্ধ ও গতিশীল সংগঠণ হিসাবে প্রতিষ্ঠিত করার লক্ষ্যে সমিতির সদস্যরা একটি নির্বাচনের প্রয়োজনীয়তা অনুভব করে। ওই নির্বাচন হবে গণতান্ত্রিক। যাতে করে সদস্যরা তাদের পছন্দের ব্যক্তিকে নির্বাচন করে দায়িত্ব প্রদান করতে পারে।

এমন প্রয়োজনীয়তা থেকে গত ১৮ আগস্ট হাজীগঞ্জ বাজার টাইলস্ ও স্যানেটারী ব্যবসায়ী সমিতির অনুষ্ঠিত সাধারণ সভায় উপস্থিত সকল সদস্যের সম্মতিতে বর্তমান কার্যকরি কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি গঠণের লক্ষে একটি নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচনের সিদ্বান্ত গ্রহণ করা হয়।

ওই সভায় আমাকে নির্বাচন সমন্বয়কের দায়িত্ব প্রদানসহ তিন সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে সদস্যদের নাম প্রস্তাব ও সবার সম্মতিক্রমে তা কার্যকর করা হয়। যার ধারাহিকতায় গতকাল শনিবার (১৬ সেপ্টেম্বর) প্রথমবারের মতো হাজীগঞ্জ বাজার টাইলস্ ও স্যানেটারী ব্যবসায়ী সমিতির অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, নির্বাচনে ১২ জন প্রার্থীর মধ্যে ৫টি পদে সদস্যদের প্রত্যক্ষ ভোটে (ব্যালেট পেপার) সভাপতি পদে ইউসুফ প্রধানীয়া সুমন, সাধারণ সম্পাদক পদে মো. খোরশেদ আলম মিয়াজী, সাংগঠনিক সম্পাদক পদে জানে আলম রাসেল, দপ্তর সম্পাদক পদে মো. আজাদ হোসেন, প্রচার সম্পাদক পদে মো. সাইফুল ইসলাম নির্বাচিত হয়েছেন।

এছাড়া নির্বাচনে বিনাপ্রতিদ্বন্দ্বীতায় কোষাধ্যক্ষ পদে মো. আরিফ এবং ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক পদে সজল দেবনাথ নির্বাচিত হয়েছেন। নির্বাচনে ৬০ জন সদস্যের মধ্যে ৫৯ জন তাদের ভোটাধীকার প্রয়োগ করেন এবং বাকী একজন সদস্য পবিত্র ওমরা হজ্জ্বের উদ্দেশ্যে সৌদিআরবে থাকায় তিনি ভোট দিতে পারেন নি।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

error: Content is protected !!