মায়ের স্বপ্ন পূরণে হেলিকপ্টারে চড়ে বাড়িতে ফিরলেন সৌদি প্রবাসী আলম বকাউল

অনলাইন ডেস্ক প্রকাশিত: ২ সেপ্টেম্বর, ২০২৩

জীবিকার তাগিদে ছেলে ২৫ বছর যাবৎ সৌদি প্রবাসী। তাঁর আয়ে স্বচ্ছলতা এসেছে পরিবারে। উপকৃত হয়েছেন নিকট আত্মীয়-স্বজনসহ এলাকার লোকজন। মা তফুরা বেগমের ইচ্ছে ছেলে মো. আলম বকাউল হেলিকপ্টারে করে গ্রামে বাড়িতে ফিরবেন ।

তিনি সৌদিআরবের তাবুক প্রদেশ আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত। তার বাবা চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার রাজারগাঁও ইউনিয়নের ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি, মুকুন্দসার গ্রামের বকাউল বাড়ির মো. আব্দুর রহিম বকাউল।

জানা গেছে, মো. আব্দুর রহিম বকাউল ও তফুরা বেগম দম্পতির সেঝো ছেলে মো. আলম বকাউল। মায়ের স্বপ্ন ছিল হেলিকপ্টার নিয়ে বাড়ির পাশের মাঠে নামবে ছেলে। গ্রামের মানুষ কখনো হেলিকপ্টার কীভাবে মাটি ছোঁয় দেখেননি। মায়ের সেই ইচ্ছা পূরণ করেছেন আলম বকাউল।

তিনি গত ২৫ বছর যাবৎ সৌদিআরবে রয়েছেন। এর মধ্যে বেশ কয়েকবার দেশে এসেছেন। এবার তিনি ৩ বছর পর দেশে এলেন। শনিবার (২ সেপ্টেম্বর) দুপুরে মা-বাবাসহ তাকে নিয়ে হেলিকপ্টারটি মুকুন্দসার গ্রামের চাঁনখার ভিটায় অবতরণ করে। এতে বেজায় খুশি তার মা ও গ্রামবাসী।

এদিকে আলম বকাউল তার মাকে নিয়ে ঢাকা থেকে হেলিকপ্টারে বাড়ি ফিরবেন এমন খবরে গ্রামের কয়েক শতাধিক উৎসুক নারী, পুরুষ ও শিশু চাঁনখার ভিটায় ভিড় জমান। এদিন বেলা ১১টার থেকে তারা অপেক্ষা করে, শেষ পর্যন্ত দুপুর দুইটার সময় হেলিকপ্টারটি অবতরণ করেন পাইলট।

আব্দুল মান্নান ও মালতি রানী সাহাসহ কথা হয় কয়েকজন গ্রামবাসীর সাথে। তারা জানান, জীবনে কখনো হেলিকপ্টার এতো কাছ থেকে দেখিননি। প্রচণ্ড বাতাসে যেন চারদিকে ভূমিকম্প। অন্যরকম অনুভূতি পেয়েছেন তারা। তারা বলেন, আলম ভালো মানুষ। সুখে-দুখে এলাকার মানুষের পাশে দাঁড়ায়।

এক প্রতিক্রিয়ায় মো. আলম বকাউল জানান, মায়ের স্বপ্ন পূরণ করতে পেরেছি এবং গ্রামের মানুষ হেলিকপ্টার দেখেছে। তাতেই ভালো লাগছে। মা খুশি, এলাকার মানুষ খুশি, আমিও খুশি।

Sharing is caring!

আরও সংবাদ

error: Content is protected !!