• ঢাকা
  • বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২ সেপ্টেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ২ সেপ্টেম্বর, ২০২৩

দেশের জনগণ আওয়ামী লীগকে আর ক্ষমতায় দেখতে চায়না-ইঞ্জি. মমিনুল হক

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
ছবি-নতুনেরকথা।

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও হাজীগঞ্জ-শাহরাস্তি বিএনপির প্রধান সমন্বয়ক লায়ন ইঞ্জি. মমিনুল হক বলেছেন, দেশের জনণগ আওয়ামী লীগকে আর ক্ষমতায় দেখতে চায়না। কারণ দেশের মানুষ আওয়ামী লীগ ফ্যাসিস্ট সরকারের কার্যক্রমে অতিষ্ঠ।

শনিবার দুপরে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপির) ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে হাজীগঞ্জ উপজেলা ও পৌর বিএনপি, অঙ্গ-সহযোগী সংগঠনের আয়োজনে স্মরণকালের সর্ববৃহত র‌্যালি শেষে সমাবেশ প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, সংগঠনকে তৃণমূল পর্যায়ে সুসংগঠিত করতে হলে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শ বুকে ধারণ করতে হবে। একজন আদর্শবান নেতা হতে হলে তার দেখানো পথই আমাদেরকে অনুসরণ করতে হবে। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান না হলে এদেশে আওয়ামী লীগসহ অনেক দলই রাজনীতি করার সুযোগ পেতো না। শহীদ জিয়া একদলীয় বাকশালী শাসন ব্যবস্থার পতন ঘটিয়ে দেশে সকল দলকে রাজনীতি করার সুযোগ করে দিয়েছিলেন।

তিনি বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ১৯৭৫ সালে নিজের জীবনের ঝুঁকি নিয়ে পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়ে এদেশকে স্বাধীন করেছিলেন।বর্তমান সরকার হিংসাপরায়ন হয়ে স্বাধীনতা অর্জনে প্রদত্ত বীরত্বপূর্ণ অবদানের জন্য রাষ্ট্রীয়ভাবে পাওয়া বীরউত্তম খেতাব বাতিলের ষড়যন্ত্র শুরু করেছে। যদিও এই খেতাব বাতিল করার সাংবিধানিক ও আইনগত কোন সুযোগ নেই বর্তমান সরকারের।

স্বাধীনতার ৫২ বছরে এসে জিয়াউর রহমানের খেতাব বাতিলের ষড়যন্ত্র সরকারের নগ্ন রাজনীতির বহিঃপ্রকাশ। অবিলম্বে শহীদ জিয়ার খেতাব বাতিলের ষড়যন্ত্র বন্ধ, বেগম খালেদা জিয়ার মিথ্যা মামলা প্রত্যাহার ও গৃহবন্দী থেকে নি:শর্ত মুক্তি এবং তারেক রহমানের বিরুদ্ধে সকল রাষ্ট্রীয় ষড়যন্ত্র বন্ধ ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন করা না হলে রাজপথে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে বলে হুশিয়ারী উচ্চারণ করেন তিনি।

বর্ণাঢ্য র‌্যালিতে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এম এ রহিম পাটওয়ারী, উপজেলা বিএনপির সহ-সভাপতি মনিরুজ্জামান, সিরাজুল ইসলাম খান, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এম.এ নাফের শাহ্, পৌর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবুল খায়ের মজুমদার, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক খোরশেদ আলম ভুট্টু, উপজেলা যুবদলের আহবায়ক আকতার হোসেন দুলাল, সিনিয়র যুগ্ম আহবায়ক হুমায়ুন কবির সুমন, সদস্য সচিব কাজী জসিমউদ্দিন, পৌর যুবদলের আহবায়ক মিজানুর রহমান সেলিম, সদস্য সচিব বিল্লাল হোসেন পাটওয়ারী, উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক বিল্লাল হোসাইন বেলাল, সদস্য সচিব সাইফুল ইসলাম চৌধুরী মিঠু, পৌর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মজিবুর রহমান, সদস্য সচিব ইকবাল সর্দার।

এ সময় উপজেলা মৎস্যজীবী দলের সভাপতি ইমাম হোসেন, উপজেলা ছাত্রদলের আহবায়ক এস.এম ফয়সাল হোসেন, সদস্য সচিব জুয়েল রানা তালুকদার, পৌর ছাত্রদলের আহবায়ক আবু ইউছুফ, সদস্য সচিব দ্বীন ইসলাম টগর, পৌর শ্রমিক দলের সভাপতি রাশেদুল ইসলাম হীরা, সাধারন সম্পাদক সোহেল রানাসহ উপজেলা, পৌর ও ইউনিয়ন বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল অঙ্গ সহযোগী সংগঠনের কয়েক শতাধীক নেতাকর্মী ও সমর্থক উপস্থিত ছিলেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • রাজনীতি এর আরও খবর
error: Content is protected !!