• ঢাকা
  • বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৯ আগস্ট, ২০২৩
সর্বশেষ আপডেট : ২৯ আগস্ট, ২০২৩

বঙ্গবন্ধুর হত্যার চক্রান্তকারীরা এখনো জীবিত আছে, শক্তিও আছে॥ আমাদের সাবধান হতে হবে-রফিকুল ইসলাম বীরউত্তম এমপি

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
ছবি-নতুনেরকথা।

হাজীগঞ্জে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণায়লয়ের অর্থায়নে অসহায় ও দরিদ্রগোষ্ঠীর মাঝে ঢেউটিন ও টাকা বিতরণ, উপজেলা সম্মেলন কক্ষের উদ্বোধন এবং আইন শৃঙ্খলা ও মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৯ আগস্ট) সকালে চাঁদপুর-৫ নির্বাচনী এলাকার সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে অসহায় ও দরিদ্রগোষ্ঠীর মাঝে ঢেউটিন বিতরণ ও উপজেলা সম্মেলন কক্ষের উদ্বোধন করেন।

এরপর তিনি উপজেলার মাসিক আইন শৃঙ্খলা সভা ও উপজেলা পরিষদের মাসিক সভায় প্রধান অতিথির বক্তব্য দেন। উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী মাঈনুদ্দিনের সভাপতিত্বে ও উপজেলা নির্বাহী কর্মকর্তার উপস্থাপনায় অনুষ্ঠিত সভায় সাংসদ মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙ্গালী জাতির মুক্তির সংগ্রামের জন্য ১৩টি বছর কারাঘারে কাটিয়েছেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়েছে ১৯৭৫ সালে। আমরা জাতি সত্তার পরিচয় নিয়ে যে যুদ্ধ করেছিলাম ১৯৭১ সালে, সেই যুদ্ধে যেন সফল না হই এবং পাকিস্তান নামক রাষ্ট্রটি টিকিয়ে রাখার জন্য যুদ্ধের সময় থেকেই চক্রান্ত শুরু হয়েছিল। আর এই চক্রান্তের সাথে জড়িত ছিল কিছু ব্যক্তি, গোষ্ঠি ও আন্তর্জাতিক শক্তি।

তিনি আরো বলেন, ১৬ ডিসেম্বর যখন আমরা চুড়ান্ত বিজয় অর্জন করি। তখন চক্রান্তকারীরা ভিন্ন পথ অবলম্বন করে বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার নতুন ষড়যন্ত্র শুরু করলো। তারা বঙ্গবন্ধুকে অজনপ্রিয় করার জন্য দেশে হত্যা, কৃত্রিম খাদ্য সংকটসহ দেশীয় ও আন্তর্জাতিকভাবে নানাভাবে চক্রান্ত শুরু করে। এবং মুক্তিযোদ্ধা থেকে একটি গ্রুপ ভিন্ন রাজনৈতিক দলের পরিচয় নিয়ে বঙ্গবন্ধুর বিরুদ্ধে প্রচারণা শুরু করে করে ।

মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম বলেন, যখন বঙ্গবন্ধু কিছুটা অজনপ্রিয় হয়েছেন এবং ক্ষেত্র প্রস্তুত হয়েছে। তখন তারা আঘাত করে বঙ্গবন্ধুকে সপরিবারের হত্যা করে। আমরাদেরকে মনে রাখতে হবে। সেই চক্রান্তকারীরা এখনো জীবিত আছে, শক্তিও আছে। তাদের চক্রান্ত থেকে নেই। তারা নানা আবরনে এবং নানা ছদ্মবেশে বিভিন্ন জায়গায় অবস্থান নিয়ে কাজ করছে। তাদের কাছ থেকে আমাদের সর্তক ও সচেতন থাকতে হবে।

তিনি বলেন, সেসময় (১৯৭৫) সালে আল্লাহর অশেষ রহমতে বিদেশে থাকায় বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা বেঁচে যান। তিনি (শেখ হাসিনা) দেশে এসে আওয়ামী লীগের হাল ধরেন এবং ৯৬ সালে মানুষ তাঁকে ভোট দিয়ে রাষ্ট্রীয় ক্ষমতায় আসিন করে। পরবর্তীতে ২০০৯ সালে আবারে তিনি ক্ষমতায় এসে দেশে ব্যাপক উন্নয়ন কার্যক্রম পরিচালনা করেছেন এবং করছেন।

বক্তব্যের পূর্বে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করেন সাংসদ মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তমসহ উপস্থিত সকলে। একই সময়ে জাতির পিতাসহ ১৫ আগস্টে শাহাদাতবরণকারী সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করেন, গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়নের চেয়ারম্যান কাজী নুরুর রহমান বেলাল।

অনুষ্ঠানগুলোতে বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মো. গোলাম মাওলা নঈম, কৃষি কর্মকর্তা দিলরুবা খানম, প্রকৌশলী রেজওয়ানুর রহমান, হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আব্দুর রশিদ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌ. মো. জাকির হোসাইন, হাজীগঞ্জ মডেল সরকারি কলেজের অধ্যক্ষ মো. মোশাররফ হোসেনসহ অন্যান্য সরকারি কর্মকর্তা।

এ সময় আরো বক্তব্য দেন, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ রোটা. আহসান হাবিব অরুন, ইউপি চেয়ারম্যান আলহাজ¦ আব্দুল হাদী, মো. মিজানুর রহমান মিলন, গিয়াস উদ্দিন বাচ্চু, ইউসুফ প্রধানীয়া সুমন, মজিবুর রহমান, সাংবাদিক মুন্সী মোহাম্মদ মনির, মহিউদ্দিন আল আজাদ, এনায়েত মজুমদার, মোহাম্মদ হাবীব উল্যাহ্, মঞ্জুর আলম পাটওয়ারীসহ টিনপ্রাপ্ত উপকারভোগীরা।

অনুষ্ঠানে পৌরসভার মেয়র আ.স.ম মাহবুব-উল আলম লিপন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসান মানিক, উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ, মহিলা ভাইস চেয়ারম্যান মির্জা শিউলী পারভীন মিলি, ইউপি চেয়ারম্যান মানিক হোসেন প্রধানীয়া, গোলাম মোস্তফা স্বপন, নুরুল আমিন হেলাল, মোস্তফা কামাল মজুমদার, একেএম মজিবুর রহমান ও আবু তাহের প্রধানীয়াসহ সংবাদকর্মীরা।

এছাড়া হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল কলেজের কলেজ শাখার সমন্বয়কারী মো. তাজুল ইসলাম, উপজেলা যুবলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক জাকির হোসেন সোহেল, পৌর যুবলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক তাজুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আলম মামুন জীবন, পৌর ছাত্রলীগের সভাপতি সোহেল আলম বেপারী, সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাব্বিসহ দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

error: Content is protected !!