• ঢাকা
  • শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২২ আগস্ট, ২০২৩
সর্বশেষ আপডেট : ২২ আগস্ট, ২০২৩

হাজীগঞ্জে নানার বাড়ির পুকুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
ছবি-নতুনেরকথা।

হাজীগঞ্জে নানার বাড়িতে বেড়াতে এসে মো. হাসান নামের ২৩ মাস বয়সি এক শিশু পুকুরের পানিতে ডুবে মারা গেছে। সোমবার (২১) দুপুরে উপজেলার বাকিলা ইউনিয়নের ফুলছোয়া গ্রামের সর্দার বাড়িতে এ ঘটনা ঘটে। মারা যাওয়া শিশু হাজীগঞ্জ সদর ইউনিয়নের উচ্চগাঁ গ্রামের তালুকদার বাড়ির মো. শাহাদাত হোসেনের ছেলে।

জানা গেছে, এদিন দুপুরে জমজ শিশু মো. হাসান ও সানিয়া নানার বাড়ির বসতঘরেই খেলাধূলা করছিলো। খেলারত অবস্থায় পরিবারের সবার অগোচরে ঘর থেকে বেরিয়ে হয়ে যায় হাসান। কিছুক্ষন পর মা আমেনা বেগম শিশু সন্তানকে দেখতে না পেয়ে তিনিসহ পরিবারের লোকজন খুঁজতে বের হন।

খোঁজাখুঁজির এক পর্যায়ে শিশুটিকে পুকুরের পানিতে ভাসতে দেখে উদ্ধার করে হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরিক্ষা শেষে শিশুটিকে মৃত ঘোষণা করেন। এ সময় শিশুটি মায়ের কান্নায় হাসপাতালের পরিবেশ ভারী হয়ে উঠে।

নিহত শিশু হাসানের মামা স্থানীয় ইউপি সদস্য আবুল বাসার জানান, শিশুটিকে বাদ আছর জানাযা শেষে তার বাবার বাড়ির পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মো. গোলাম মাওলা নঈম জানান, শিশুটিকে হাসপাতালে নিয়ে আসার আগেই তার মৃত্যু হয়েছে। তিনি বলেন, যেহেতু বর্ষাকাল চারদিকে পানি। তাই যেসব পরিবারে ছোট শিশু রয়েছে, সেসব পরিবারকে আরো বেশি সচেতন হওয়ার আহবান জানান তিনি।

হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আব্দুর রশিদ জানান, পানিতে ডুবে মারা যাওয়া শিশুটির পরিবারের কোন অভিযোগ না থাকায় এবং লিখিত আবেদনের ভিত্তিতে ময়নাতদন্ত ছাড়া লাশ দাফনের অনুমতি দেয়া হয়েছে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • সারা দেশ এর আরও খবর
error: Content is protected !!