• ঢাকা
  • শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৯ অক্টোবর, ২০২২
সর্বশেষ আপডেট : ১৯ অক্টোবর, ২০২২

ইভিএমে ডিজিটাল কারচুপি’র অভিযোগ করলেন আনারস প্রতীকের পরাজিত চেয়ারম্যান প্রার্থী জাকির হোসেন

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে পরাজিত প্রার্থী আনারস প্রতীকের মো. জাকির হোসেন প্রধানীয়া।

গত ১৭ অক্টোবর অনুষ্ঠিত জেলা পরিষদ নির্বাচনে পরাজিত আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মো. জাকির হোসেন প্রধানীয়া ডিজিটাল কারচুপির অভিযোগ এনে চাঁদপুর সদর ও হাইমচর উপজেলার পূণরায় ভোট গণনা ও কেন্দ্রের ভিডিও ফুটেজ পাওয়ার জন্য লিখিত আবেদন করেছেন। তিনি গত ১৮ অক্টোবর (মঙ্গলবার) নির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক কামরুল হাসানের কাছে তিনি আবেদন করেন।

আবেদনে মো. জাকির হোসেন প্রধানীয়া উল্লেখ করেন, তিনি জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আনারস প্রতীকে প্রতিদ্বন্দ্বীতা করেন। উক্ত নির্বাচনে জেলার ৮টি কেন্দ্রে ইভিএম এর মাধ্যমে ভোটগ্রহণ করা হয়। তাঁর বিজয় ঠেকানোর জন্য চাঁদপুর সদর ও হাইমচর উপজেলার ভোটকেন্দ্রে সুকৌশলে ডিজিটাল কারচুপি করা হয়। তাই উল্লেখিত দুইটি কেন্দ্রের পূণরায় ভোট গণনা ও সিসিটিভির ভিডিও ফুটেজ পাওয়ার আবেদন করেন তিনি।

উল্লেখিত বিষয়সহ নির্বাচিত চেয়ারম্যান আলহাজ¦ ওচমান গণি পাটওয়ারীর একটি অভিযোগের জবাব দিতে মো. জাকির হোসেন প্রধানীয়া এদিন (মঙ্গলবার) রাতে সংবাদ সম্মেলন করেন। হাজীগঞ্জ প্রেসকাবের প্রতিষ্ঠাতা সদস্য মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে নারগীস ফুড প্যাভেলিয়ানে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে ভোটার ও সমর্থকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে মো. জাকির হোসেন প্রধানীয়া বলেন, নির্বাচিত চেয়ারম্যান ওচমান গণি পাটওয়ারীকে আমি অভিনন্দন জানিয়েছি। তিনি নির্বাচিত হওয়ার পর আমার উদ্দেশে বলেছেন, আমি কে, কি আমার পরিচয়। কিন্তু আমি যদি উল্টো প্রশ্ন করি, আপনি (আলহাজ¦ ওচমান গণি পাটওয়ারী) কে, দলে আপনার কি অবস্থা, আপনার কি অবদান? তাহলে আমাকে বলতে হয় সে কথা।

আপনি (আলহাজ¦ ওচমান গণি পাটওয়ারী) বিদ্রোহী প্রার্থী হিসাবে নমিনেশন (মনোনয়নপত্র) সাবমিট করে দলের সভানেত্রী, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। আমি জানিনা কেন দলের বিরুদ্ধে তিনি অবস্থান নিয়েছেন, তা খুঁজে বের করার দায়িত্ব আপনাদের (সংবাদকর্মী) ও দলের শীর্ষস্থানীয় নেতাদের।

দলের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দের প্রতি প্রশ্ন রেখে তিনি বলেন, একজন বিদ্রোহী প্রার্থীর পক্ষে কি করে শীর্ষস্থানীয় নেতাগণ অবস্থান নেন। তার পক্ষে নির্বাচন করেন? আমরা যদি দলের কথা বলি, নেত্রীর কথা বলি, দলের নিয়মের কথা বলি, তাহলে শীর্ষস্থানীয় কোন নেতা ওনার (আলহাজ¦ ওচমান গণি পাটওয়ারী) পক্ষ নিতে পারেন না। এমনকি ওনার সংবাদ সম্মেলনেও শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

মো. জাকির হোসেন প্রধানীয়া তাঁর দলীয় পরিচয় তুলে ধরে বলেন, আমি আমার হাজীগঞ্জ উপজেলার কালচোঁ উত্তর ইউনিয়ন ছাত্রলীগ সদস্য ও যুবলীগের পদধারী নেতা হিসাবে দলের জন্য কাজ করি। জীবিকার প্রয়োজনে আমি প্রবাসে যাই। সেখানে গিয়ে আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত হই। বর্তমানে আমি অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও আমার ইউনিয়ন আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য।

দলীয় কাজে সহযোগিতার কথা উল্লেখ করে তিনি বলেন, আমি বন্যাত্বদের সহযোগিতায় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে সহযোগিতা করেছি। জেলা আওয়ামী লীগের ত্রাণ তহবিলে সহযোগিতা করি। দলের পক্ষ হয়ে আমি কোভিডে অস্ট্রেলিয়ায় বাংলাদেশী মানুষের মাঝে পাশে ছিলাম। সেদেশে টানা তিনমাস বাংলাদেশী শিক্ষার্থীদের মাঝে খাবার বিতরণ করেছি। এছাড়াও দেশের বিভিন্ন জেলায় আমার সহযোগিতা রয়েছে।

তাই আমাকে প্রশ্ন করার আগে ওনার (আলহাজ¦ ওচমান গণি পাটওয়ারী) জানা উচিত ছিল, আমি কে? এ সময় তিনি আরো বলেন, আমি দেশে এসেছি, দেশে আছি এবং দেশে থাকবো। চাঁদপুর জেলাবাসীর সহযোগিতা কাজ করবো। সংবাদকর্মীদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যেহেতু আমি স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচন করবো। তাই আমি দলীয় পদ-পরিচয় উল্লেখ করিনি। কারণ, পদ-পদবী ব্যবহার করলে বিদ্রোহী প্রার্থী হিসাবে চিহিৃত হবো।

সংবাদ সম্মেলনে হাজীগঞ্জের কালচোঁ উত্তর ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মানিক হোসেন প্রধানীয়া, ব্যবসায়ী আওলাদ হোসেনসহ উপজেলায় কর্মরত জাতীয় ও স্থানীয় পত্রিকার প্রতিনিধি এবং বিভিন্ন উপজেলার বেশ কয়েকজন আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

error: Content is protected !!