• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১ আগস্ট, ২০২২
সর্বশেষ আপডেট : ১ আগস্ট, ২০২২

শাহরাস্তিতে সমাজকর্ম এবং শিশু সুরক্ষায় সমাজকর্মীদের গুরুত্ব শীর্ষক র‍্যালী ও পথসভা

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

মো. জামাল হোসেনঃ

চাঁদপুরের শাহরাস্তিতে সমাজকর্ম এবং শিশু সুরক্ষায় সমাজকর্মীদের গুরুত্ব শীর্ষক র‍্যালী ও পথসভা অনুষ্ঠিত হয়েছে।গতকাল সকালে উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে এটি অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হুমায়ন রশিদের নেতৃত্বে র‍্যালিটি বের হয়ে উপজেলা সদর প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা চত্বরে সংক্ষিপ্ত আলোচনা সভায় মিলিত হয়।

উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসরিন জাহান চৌধুরী শেফালী।

শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা আবু ইসহাক। তিনি তার বক্তব‍্যে বলেন শিশু সুরক্ষায় সমাজকর্মীদের গুরুত্ব অপরিসীম। সমাজে অনেক সুবিধাবঞ্চিত ও অবহেলিত শিশু রয়েছে। তাদের অধিকার প্রতিষ্ঠায় একজন সমাজকর্মী বিভিন্ন প্রত্যায়িত শিশু সুরক্ষা বিষয়ক প্রতিষ্ঠান, যেমন-কিশোর উন্নয়ন কেন্দ্র, শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র, সরকারি ও বেসরকারি এতিমখানা এবং শিশু পরিবারে প্রেরণ করার উদ্যোগ নিতে পারেন। শিশু সুরক্ষায় যেকোনো ব্যক্তি ১০৯৮ (টোল ফ্রি) নম্বরে ফোন করে শিশু সুরক্ষা নিশ্চিত করতে পারেন। শিশুর শতভাগ সুরক্ষা নিশ্চিত করার লক্ষ্যে ইউনিয়ন পর্যায়ে কমিটি হতে যাচ্ছে। উক্ত কমিটি বাল্যবিবাহ রোধ, শিশুর বিকাশে সকল বাঁধা রোধসহ অন্য যাবতীয় সমস্যা নিরসনে ভূমিকা পালন করবে। এছাড়া দক্ষ শিশু সমাজকর্মী শিশুদের এমনভাবে সক্ষমতা বৃদ্ধি করে প্রশিক্ষণ প্রদান করেন যাতে শিশুরা নিজেদের সমস্যা অনেকাংশে নিজেরাই সমাধান করতে পারে।

সমাজসেবা কার্যালয়ের সমাজকর্ম এবং শিশু সুরক্ষায় সমাজকর্মীদের সব সময় আন্তরিকতা প্রয়াস রয়েছে।

উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নাহার কাজল, শাহরাস্তি প্রেসক্লাব সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী হুমায়ুন কবির, সূচিপাড়া ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মোঃ আবুল কালাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আহসান উল্লাহ চৌধুরী, উপজেলা প্রোগ্রামার (আইসিটি),মোঃ শাহাজান,উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ তৌসিব উদ্দিন, উপজেলা দারিদ্র বিমোচন কর্মকর্তা মোঃ শাহাজান মিয়া, পরিসংখ্যান কর্মকর্তা অনামিকা ভদ্রসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, জনপ্রতিনিধিগণ ও সুধীজন উপস্থিত ছিলেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • শাহরাস্তি এর আরও খবর
error: Content is protected !!