• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১ আগস্ট, ২০২২
সর্বশেষ আপডেট : ১ আগস্ট, ২০২২

শাহরাস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ড ৫টি দোকান পুড়ে ছাই, ৩০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
প্রতিনিধির পাঠানো ছবি।

মোঃ জামাল হোসেনঃ

শাহরাস্তি (চাঁদপুর) প্রতিনিধিঃ চাঁদপুরের শাহরাস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ড ৫টি দোকান পুড়ে ছাই হয়েছে। উপজেলার মেহের উত্তর ইউনিয়নের কাকৈর তলা বাজারে ৩১জুলাই রাত আনুমানিক ২টা ৫০ মিনিটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে ৫ টি দোকান সম্পূর্ণ ভাবে পুড়ে যায়।

খবর পেয়ে শাহরাস্তি ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনলেও এরই মধ্যে ৪টি ঘরের সকল মালামালসহ পুড়ে ছাঁই হয়ে যায়। এবং একটি ঘরের আংশিক ও কিছু মালামাল পুড়ে ছাই হয়।

দোকান গুলো হচ্ছে আবু ইউছুফের কসমেটিকস দোকান, মোঃ শাহজাহানের কসমেটিকস ও স্টুডিও দোকান, মোঃ জাহাঙ্গীর আলমের ফল ও পানের দোকান, ইউসুফ মিয়াজীর খাবার হোটেল ও আবুল খায়েরের চা দোকানসহ ৫ টি দোকান পুড়ে ছাই হয়।

স্থানীয় দোকানদার জানান প্রতিদিনের ন্যায় রাত ৯ টার দিকে দোকান বন্ধ করে যার যার বাড়িতে চলে যায়। হঠাৎ রাত ৩/৪টার দিকে ফোন করে দোকানে আগুন লেগে সকল মালামাল পুড়ে ছাই। তাৎক্ষণিক আসি দেখি আমাদের দোকানসহ মালামাল পুড়ে ছাই হয়ে যায়। আমরা এখন সবকিছু হারিয়ে পথে বসে পড়েছি। তবে আগুনের সূত্রপাত এখনো জানা যায়নি

স্থানীয় লোকজন জানান রাত ২ টা ৫০ মিনিটের দিকে বালু বাহী ট্রাক শ্রমিক আগুনের লেলিহা দেখে ডাক চিৎকার দিলে আশেপাশের লোকজন উঠে আগুন নিভানোর চেষ্টা করে এবং মুহূর্তেই আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছলেও তার আগেই স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

স্থানীয় লোকজন ও দোকান মালিকগণ জানান আবু ইউছুফের কসমেটিকস দোকান ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ১০ লক্ষ টাকা, মোঃ শাহজাহানের কসমেটিকস ও স্টুডিও দোকানের ক্ষয়ক্ষতির পরিমাণ ১৫ লক্ষ টাকা, মোঃ জাহাঙ্গীর আলমের ফল ও পানের দোকান ক্ষয়ক্ষতি পরিমান ১ লক্ষ, ২০ হাজার টাকা, ইউসুফ মিয়াজীর খাবার হোটেল ক্ষতির পরিমাণ ১ লক্ষ টাকা ও আবুল খায়েরের চা দোকান ক্ষতির পরিমাণ ১ লক্ষ ৫০ হাজার টাকাসহ প্রায় ৩০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে জানান। ৩১ জুলাই সকালে উপজেলা চেয়ারম্যান নাসরিন জাহান চৌধুরী শেফালী ঘটনা স্থল পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্ত পরিবারদেরকে সান্তনা দেন ও স্থানীয় সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম, বীর উত্তম, এমপি মহোদয় এবং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আর্থিক সহায়তা করার আশ্বাস প্রদান করেন।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হুমায়ন রশিদ জানান অগ্নিকাণ্ডের ঘটনা সম্পর্কে আমি অবগত হয়েছি এবং স্থানীয় চেয়ারম্যানকে গ্রস্থদের তালিকা দেওয়ার জন্য বলেছি। ক্ষতিগ্রস্থদের সহযোগীতায় করার আশ্বাস প্রদান করেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • শাহরাস্তি এর আরও খবর
error: Content is protected !!