• ঢাকা
  • রবিবার, ১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ৩ জুলাই, ২০২২
সর্বশেষ আপডেট : ৩ জুলাই, ২০২২

চাঁদপুরে কৃষি জমি থেকে মাটি কাটায় ড্রেজার ভেঙে ধ্বংস

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

নিজস্ব প্রতিনিধি ॥

চাঁদপুর সদর উপজেলা প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে কৃষি জমি থেকে অবৈধভাবে মাটি কাটার অপরাধে একটি মিনি ড্রেজার ভেঙে ধ্বংস করেছে ভ্রাম্যমান আদালত।

শনিবার (২ জুলাই) দুপুরে সদর উপজেলার শাহমাহমুদপুর ইউনিয়নের কুমাড়ডুগি আলুমুড়া এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন চাঁদপুর সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যােিজ্স্ট্রট মুহাম্মদ হেলাল চৌধুরী।

স্থানীয় বাসিন্দারা জানান, ইউনিয়নের কৃষ্ণপুর গ্রামের গাজীবাড়ির শাহজাহান গাজী নিজস্ব সম্পত্তি দাবী করে দীর্ঘ দিন ধরে একটি জলাশয়ে মিনি ড্রেজার বসিয়ে অবৈধভাবে মাটি উত্তোলন করেন। ৩০ জুন বৃহস্পতিবার চাঁদপুর সদর উপজেলা সহকারী কমিশনার ভূমি কর্মকর্তা মুহাম্মদ হেলাল চৌধুরীর নির্দেশে শাহতলী ভূমি অফিসের কর্মকর্তা মিশু দেবনাথ শাহজাহান গাজীকে মাটি না কাটার জন্য নিষেধ করে ড্রেজার বন্ধ করে দেন। শনিবার ভোর থেকে পুনরায় একই স্থানে শাহজাহান গাজী ড্রেজার দিয়ে জলাশয় থেকে মাটি কাটা শুরু করেন। বিষয়টি স্থানীয় লোকজন চাঁদপুর সদর উপজেলা সহকারী কমিশনার ভূমি কর্মকর্তা মুহাম্মদ হেলাল চৌধুরী কেঅবগত করলে তিনি নিজে ঘটনাস্থলে পুলিশ সদস্য নিয়ে উপস্থিত হন। পরে ঘটনাস্থলে ড্রেজারের মালিকপরে কাউকে না পাওয়ায় ড্রেজার মেশিনটি ভেঙে গুড়িয়ে দেন।

চাঁদপুর সদর উপজেলা সহকারী কমিশনার ভূমি কর্মকর্তা মুহাম্মদ হেলাল চৌধুরী বলেন, কৃষি জমি থেকে মাটি কাটতে হলে প্রশাসনের অনুমতি লাগে। কিন্তু গত বৃহস্পতিবার মিনি ড্রেজার দিয়ে মাটি না কাটার জন্য নিষেধ করা হয়। কিন্তু ড্রেজার মালিক প্রশাসনের নিষেধ অমান্য করে ড্রেজার দিয়ে অবৈধভাবে মাটি কাটেন। এমন অভিযোগ পেয়ে আমরা ঘটনাস্থলে এসে ড্রেজার মেশিনটি ভেঙে গুড়িয়ে দিয়েছি। জেলা প্রশাসনের প থেকে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর