• ঢাকা
  • রবিবার, ২২শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ১০ মে, ২০২২
সর্বশেষ আপডেট : ১০ মে, ২০২২

চাঁদপুরে সয়াবিন তেল মজুদ করায় ২ ব্যবসায়ীকে জরিমান

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
প্রতিনিধির পাঠানো ছবি।

চাঁদপুরে সয়াবিন তেলের উপর যৌথ অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসন ও ভোক্তা অধিদপ্তর। ১০ মে মঙ্গলবার দুপুরে চাঁদপুর জেলা শহরের প্রধান পাইকারী বাজার পুরাণবাজারে এ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় সয়বিন তেল বিক্রি না করে অবৈধ মজুদ, তেলের বোতলের গায়ের বিক্রয় মূল্য মুছে ফেলা স্পষ্টভাবে ভোক্তার সাথে প্রতারণার অভিযোগে ভোক্তা অধিকার আইনে দুই ব্যবসায়িকে ৩৫ হাজার টাকা জরিমানা ও ১৪ লিটার তেল জব্দ করা হয়েছে।একই সময় মেসার্স সুভাষ পোদ্দার প্রতিষ্ঠানে অভিযান করলেও প্রশাসন প্রতিষ্ঠানের পরিচালক সুবল পোদ্দারের কোন অনিয়ম পায়নি।তাকে সরকারের নির্দেশনা মেনে স্থানিয় ভোজ্য তেলের বাজার স্থিতিশীল রাখতে সয়াবিন তেল আমদানি ও সরবরাহ স্বাভাবিক রাখার পরামর্শ দেয়া হয়।

বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের অর্পিত ক্ষমতাবলে ও জেলা প্রশাসক চাঁদপুরের সার্বিক নির্দেশনায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন ও চাঁদপুর জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আবিদা সিফাত কর্তৃক বাজার তদারকিমূলক যৌথ এ অভিযান পরিচালিত হয়। এ সময় ভোক্তা অধিকার বিরোধী কাজ করা ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইন লঙ্ঘনের অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ মোতাবেক প্রশাসনিক ব্যবস্থায় বেঙ্গল ট্রেডার্সকে ৩০,০০০/- ও জয়দেব সাহা স্টোরকে ৫,০০০/- সহ মোট ৩৫,০০০/- জরিমানা আরোপ ও আদায় করা হয়। অভিযান চলাকালে বেশকিছু ব্যবসা প্রতিষ্ঠানকে সতর্ক করা হয়।পুরাণবাজার ফাঁড়ি পুলিশ অভিযানে সহযোগিতা করে।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তা জানান, পাইকারী এই বাজারে কমপক্ষে ২০ থেকে ২৫ জন ফাস্টপার্টি ব্যবসায়ি রয়েছে।

উপস্থিত ব্যবসায়ীদেরকে পণ্যের অবৈধ মজুতদারি এবং দ্রব্যমূল্যের অযৌক্তিক মূল্যবৃদ্ধি থেকে বিরত থাকার জন্য অনুরোধ করা হয়। জনস্বার্থে বাজার তদারকিমূলক অভিযান অব্যাহত থাকবে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর