• ঢাকা
  • বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২০ জুলাই, ২০১৯
সর্বশেষ আপডেট : ২০ জুলাই, ২০১৯

পানিতে ফোনকে সুরক্ষিত রাখবেন যেভাবে

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
ছবি-নতুনেরকথা।

notunerkotha.com

বৃষ্টির সময় ফোনের ভিতরে পানি ঢুকে প্রায়ই ফোন নষ্ট হয়ে যায়। কিন্তু এখন থেকে তা নিয়ে আর চিন্তা করার প্রয়োজন নেই। জেনে নিন বর্ষাতে কিভাবে সুরক্ষিত রাখবেন আপনার ফোন।

১. ওয়াটার প্রুফ পাউচ: 
এখন বাজারে এবং বিভিন্ন অনলাইন স্টোরে ফোনের জন্য ওয়াটার প্রুফ পাউচ পাওয়া যায়। অল্প দামেও এখন পাউচ পাওয়া যায়। জেনেরিকের ওয়াটার প্রুফ পাউচগুলোতে সাধারণত আইপিএক্স ৮ রয়েছে যা ফোনকে অনেক বেশি সুরক্ষিত করে পানি থেকে। এই পাউচ থাকলেও ফোন সহজেই ব্যবহার করা যায়। অর্থাৎ, পাউচ আছে বলে যে আপনাকে বারবার ফোনটিকে পাউচ এর থেকে বের করে ব্যবহার করতে হবে তা কিন্তু নয়।

২.সিলিকা জেল ব্যবহৃত জিপলক পাউচ: 
এইগুলোতে সাধারণতভাবে সিলিকা জেল ব্যবহৃত হয় যা পানির আর্দ্রতা থেকে ফোনকে আরও বেশি সুরক্ষিত করে। অনলাইনে এবং বাজারে সহজেই পাওয়া যায় এই পাউচ। দামও সাধ্যের মধ্যেই থাকে।

৩. ব্লুটুথ হেড ফোন: 
এ ছাড়া ব্লুটুথ হেডফোন ব্যবহার করলে বৃষ্টিতে ফোন বাইরে বার করতে হবে না। খুব সহজেই ব্যাগের মধ্যে থেকেও কল রিসিভ করা যায়। বাজারে বিভিন্ন দামের বিভিন্ন কোম্পানির ব্লুটুথ হেডফোন  রয়েছে। যদিও ব্লুটুথ হেডফোনগুলোও বৃষ্টির পানিতে নষ্ট হয়ে যেতে পারে। তবে বৃষ্টির পানিতে স্মার্টফোনের তুলনায় ব্লুটুথ হেডফোনগুলো নষ্ট হওয়ার আশঙ্কা অনেক কম ।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • বিজ্ঞান ও প্রযুক্তি এর আরও খবর
error: Content is protected !!