যে সকল কারণে তোশিবা ফটোকপিয়ার মেশিন বাজারের সেরা

অনলাইন ডেস্ক প্রকাশিত: ১৩ জুন, ২০২৩

বাসা-বাড়ি থেকে শুরু করে স্কুল, কলেজ, বিভিন্ন প্রতিষ্ঠানে প্রয়োজন পড়ে একটি ফটোকপি মেশিনের। এটি এমন একটি মেশিন যা কোন ডকুমেন্টের হুবহু নকল বা কপি তৈরী করতে পারে। বর্তমানে বিভিন্ন ব্র্যান্ডের ফটোকপি মেশিন বাজারে পাওয়া যায়। তাদের মধ্যে একটি পরিচিত ও জনপ্রিয় ব্র্যান্ড হলো তোশিবা। তোশিবা ফটোকপি মেশিনের দাম কম হওয়ার পাশাপাশি অনেক ধরনের সুবিধা প্রদান করে থাকে। এজন্য এটিকে সেরা ফটোকপি মেশিন বলে গণ্য করা হয়। এবার চলুন জেনে নিই কেন তোশিবা ফটোকপি মেশিন সেরা?

তোশিবা ফটোকপি মেশিন
তোশিবা একটি জাপানিজ ইলেকট্রনিক ব্র্যান্ড। উন্নতমানের ইলেকট্রিক্স পণ্য সরবরাহ করে থাকে এই ব্র্যান্ড। আমাদের দেশে জাপানি পণ্য সচরাচর বেশি জনপ্রিয় হয়ে থাকে। তাই তোশিবার ইলেকট্রনিক্স পণ্য গুলো আমাদের দেশে বেশি ব্যবহৃত হয়ে থাকে। ফটোকপি মেশিন কেনার ক্ষেত্রে সবার আগেই তোশিবার নাম আসে। এর মেশিন গুলোর রয়েছে উন্নতমানের পারফরমেন্স, যা ব্যবসায়ীদের জন্য খুবই সুবিধাজনক।

তোশিবা ফটোকপি মেশিনের সুবিধা
তোশিবার ফটোকপি মেশিনগুলোর বিশেষ সুবিধার জন্য এটি একটি সেরা ব্র্যান্ড। তোশিবা ফটোকপি মেশিনের উন্নত সব ফিচারগুলো সম্পর্কে বিস্তারিত বর্ণনা দেয়া হলো:

মাল্টিফাংশন ফিচার
তোশিবা ব্র্যান্ড মাল্টিফাংশন ফটোকপি মেশিন উৎপাদন করে থাকে। মেশিনগুলো সিংগেল, ডুপ্লেক্স এবং অটো-ডুপ্লেক্স ফটোকপিয়ার মেশিন উৎপাদন করে। ইউএসবি থেকে সরাসরি প্রিন্ট করা, টোনার সেভ মোড, একাধিক পেজে প্রিন্ট এসব ফাংশন গুলো বিশেষভাবে তোশিবার মেশিন গুলোতে পাওয়া যায়।

প্রিন্টিংয়ের ধরন
সাদাকালো এবং কালার উভয় ধরনের প্রিন্টিং ক্ষমতা রয়েছে এর মেশিনগুলোতে। লক প্রিন্টিং স্পিড, রেজ্যুলেশন এবং জুম কোয়ালিটির দিক দিয়েও এগিয়ে রয়েছে এই ব্র্যান্ডের ফটোকপি মেশিনগুলো।

সাদাকালো কপিয়ারের বৈশিষ্ট্য
তোশিবা ব্র্যান্ডের সবচেয়ে জনপ্রিয় কপিয়ার গুলোর মধ্যে সাদাকালো কপিয়ার অন্যতম, যা সবধরনের প্রতিষ্ঠানের জন্য মানানসই হয়ে থাকে। এর সাদাকালো কপিয়ারের রেজুলেশন হয়ে থাকে ৪০০×৬০০ ডিপিআই এবং জুম কোয়ালিটি হয়ে থাকে ২৫-৪০০% । সাদাকালো ফটোকপি মেশিনের মধ্যে তোশিবার অনেক মডেল রয়েছে। ই-স্টুডিও ২৫২৩এ,২৬১৮এ,২৮২৩এএম এই মডেলগুলো সাদাকালো কপিয়ারের মধ্যে সবচেয়ে জনপ্রিয়।

কালার কপিয়ারের বৈশিষ্ট্য
তোশিবার কালার কপিয়ারগুলোর দাম তুলনামূলক বেশি হয়ে থাকে। তবে এর কোয়ালিটি খুবই ভালো হয়ে থাকে। তোশিবার মেশিনগুলোর কালার কপির গতি ২১ পি.পি.এম/সি.পি.এম হয়ে থাকে। এগুলোর ২৪০০×৬০০ ডিপিআই রেজুলেশন হয়ে থাকে।
এছাড়াও এগুলোতে থাকে বিল্ট ইন কালার প্রিন্ট ও স্ক্যান করার ফিচার। এর একটি মেশিন দিয়ে কালার ডকুমেন্ট কপি বা স্ক্যান করে কালার এবং সাদাকালো প্রিন্ট করা যায়। তোশিবার একমাত্র রঙিন ফটোকপিয়ার মেশিন হচ্ছে ই-স্টুডিও ২১১০এসি,যা একটি বিজনেস সিরিজের কালার মাল্টিফাংশন ফটোকপিয়ার।

বাজেট ফ্রেন্ডলি
বাংলাদেশের বাজারে এখন ৪৩,৫০০ টাকা থেকে ৩,২০,০০০ টাকা দামের তোশিবা ফটোকপি মেশিন পাওয়া যায়। সব ধরনের প্রতিষ্ঠানের জন্য আপনি তোশিবার ফটোকপি মেশিন কিনতে পারবেন বাজেট অনুযায়ী।

পরিশেষে বলা যায়
তোশিবার মেশিনগুলোর দাম এবং কনফিগারেশনের উপর ভিত্তি করে এগুলোর বৈশিষ্ট্য এবং সুবিধা বিভিন্ন রকম হয়। তাই নিজের প্রয়োজন ও বাজেট অনুযায়ী ফটোকপি মেশিন নির্বাচন করার সুযোগ করে দিয়েছে তোশিবা।

Sharing is caring!

আরও সংবাদ

error: Content is protected !!