• ঢাকা
  • শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৯ জানুয়ারি, ২০২০
সর্বশেষ আপডেট : ৯ জানুয়ারি, ২০২০

রাজারগাঁও বাজারে দুর্বৃত্তদের দেওয়া আগুনে আব্দুস সামাদ মার্কেট ভস্মিভূত॥ ৩৫ লাখ টাকার ক্ষতি

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

বিশেষপ্রতিনিধি॥
হাজীগঞ্জের রাজারগাঁও বাজারে দুর্বৃত্তদের দেওয়া আগুনে ভস্মিভূত হয়েছে আব্দুস সামাদ মার্কেট। এ মার্কেটে ১০টি দোকানঘরে প্রায় ৩৫ লাখ টাকার ক্ষতিপূরণ হয়েছে বলে জানা যায়। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত ব্যবসায়িরা চাঁদপুর-৫ হাজীগঞ্জ-শাহরাস্তি আসনের সংসদ সদস্য, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মেজর (অব.)রফিকুল ইসলাম বীর উত্তম এমপির সাহায্য ও হস্তক্ষেপ কামনা করেছেন রাজারগাঁও বাজারে আব্দুস সামাদ মার্কেটে অগ্নিকাণ্ডে ক্ষতি গ্রস্ত মার্কেটের মালিক আব্দুস সামাদ পাটওয়ারী । একান্ত সাক্ষাৎকারে
তিনি অভিযোগ করে বলেন,এ অগ্নিকাণ্ডের ঘটনায় একটি দুষ্টু চক্রের হাত থাকতে পারে বলে আমার বিশ্বাস। কারণ প্রায় ৩০ বছর পূর্বে এ মার্কেটের জায়গা ক্রয়সূত্রে মালিক হয়ে ভোগ দখলে থেকে মার্কেট স্থাপন করে আমার ৩য় ছেলে আবুতাহের পাটওয়ারীসহ কয়েকজন ভাড়াটিয়া আমার মালিকাধীন মার্কেটে ব্যবসা পরিচালনা করে আসছে। হঠাৎ করে আমার এ মার্কেটে একটি দুষ্টু চক্রেরের কুÑ নজর পড়ে ।
আদালতে মামলা চলমানঅবস্থায় তারা পরিকল্পিত ভাবে আমাকে নি:স্ব করতে গভীর রাতে এ জঘন্য ষড়যন্ত্রে লিপ্ত হয়েছেন বলে আমার মনে হয়।আমার ছেলে মো. আবু তাহের পাটওয়ারী হাজীগঞ্জ থানায় সাধারণ ডায়েরি করেছে। যার নং ১২৪৮। তারিখ ২৫/১২/২০১৯ খ্রি.।নিরপেক্ষ তদন্ত হলে এ দুষ্টু চক্রের নাম বের হয়ে আসবে বলে আমি মনে করি।
এ চক্রের মূল হোতা একজন জঘন্য ব্যাক্তি তার নাম প্রকাশ করলে প্রাণহানীর ঘটনা ঘটতে পারে।আমার এ বৃদ্ধ বয়সে আমার কোন সন্তান এচক্রের হাতে প্রাণ হারাক তা আমি চাইনি বলে এ চক্রের নাম প্রকাশ করতে চাচ্ছি না।আমাদের যা ক্ষতি হয়েছে এর শোক কাটিয়ে উঠাই এখন কঠিন হয়ে দাড়িয়েছে। মাননীয় সংসদ সদস্য মহোদয় যদি একটু নেক দৃষ্টি দেন তাহলে আমার পরিবার সহ এ এলাকার আরো অসংখ্য পরিবার এ দুষ্টু চক্রের হাত থেকে রক্ষা পাবে। মাননীয় সংসদ সদস্য মহোদয়ের কাছে আকুল আবেদন এ দুষ্টু চক্রের হাত থেকে আমাদের বাঁচাতে আপনার হস্তক্ষেপ কামনা করছি। প্রায় ৮০ বছরের বৃদ্ধ অগ্নিকাণ্ডে ক্ষতি গ্রস্ত মার্কেটের মালিক মাস্টার আব্দুসসামাদ পাটওয়ারী এ ভাবে কান্নাজড়িত কণ্ঠে তাঁর দাবী জানান।

উল্লেখ্য: গত ২৪ ডিসেম্বর দিবাগত রাত ২টার সময় রাজারগাঁও বাজারে আব্দুসসামাদ মার্কেটে অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে। খবর পেয়ে হাজীগঞ্জ ফায়ার সার্ভিস গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁচার আগেই মার্কেট পুড়ে
ছাই হয়ে যায়।
এ ঘটনায় মার্কেটের মালিক ডা. আ. সামাদ পাটওয়ারী ছেলে মো. আবু তাহের হাজীগঞ্জ থানায় সাধারণ ডায়েরি করেন।
জিডি সূত্রে জানাযায়, রাজারগাঁও বাজারের আবদুস সামাদ মার্কেটে কে এস টি এন্টারপ্রাইজ এন্ড রাবেয়া, তাহের স্টীল হাউজ নামীয় হার্ডওয়ার ও ভ্যারাইটিজ স্টোরসহ ওই মার্কেটের ১০টি দোকান আগুনে পুড়ে সম্পূর্ণ ভস্মিভূত হয়েগেছে। এতে ওই মার্কেটের ৩৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জিডিতে উল্লেখ করেন দোকানের মালিক আবু তাহের পাটওয়ারী।এ বিষয়ে আবুতাহের পাটওয়ারী বলেন, এ মার্কেটের মালিকানা নিয়ে আদালতে মামলা চলমান রয়েছে। শত্রু পক্ষ পূর্ব শত্রুতার জের ধরে আগুন লাগাতে পারে বলে ধারণা করা হচ্ছে। তারা আমাদেরকে নি:স্ব করে পথে বসাতে এ ধরণের ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।আমিতো নি:স্ব হয়ে গেছি । আমি প্রশাসনে কাছে ্এর সুষ্ঠু তদন্ত পুর্বক ব্যাবস্থা নিতে অনুরোধ করছি।
এ বিষয়ে হাজীগঞ্জ থানার ওসি (তদন্ত) আবদুর রশিদ জানান, আগুন লাগার খবর শুনে এএসআই মোজাম্মেলকে ঘটনাস্থলে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় মার্কেট কর্তৃপক্ষ জিডি করেছে। তদন্তপূর্বক কেহ দোষী সাব্যস্থ হলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • হাজীগঞ্জ এর আরও খবর
error: Content is protected !!