• ঢাকা
  • শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৭ নভেম্বর, ২০২১
সর্বশেষ আপডেট : ২৭ নভেম্বর, ২০২১

হাজীগঞ্জে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ভবন নির্মাণ! পাশের ভবনে ফাটল

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

নিজস্ব প্রতিনিধি:

হাজীগঞ্জে অপরিকল্পিত ভবন নির্মাণ পাইলিংয়ের কারণে পাশের হেলে পড়ে ফাটল দেখা দিয়েছে। এ নিয়ে আতংকের মধ্যে দিন কাটছে প্রবাসী হুমায়ুনের পরিবার। হাজীগঞ্জ পৌরসভার ৬নং ওয়ার্ড সাহেব বাড়িতে প্রবাসী হুমায়ুনের ভবনের উত্তর পশ্চিম কর্ণার হেলে পড়েছে।

এ ঘটনায় নতুন ভবনের নির্মাণ কাজ বন্ধ করতে চাঁদপুর আদালত নিষেধাজ্ঞা জারি করে। আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে অপলিকল্পিত ভাবে ভবন নির্মাণ কাজ চালিয়ে আসছেন জামায়াত নেতা মিজান। প্রবাসী মো. হুমায়ুনের ভবনের উত্তর পাশে অপরিকল্পিত ভাবে নতুন ভবন নির্মাণে পাইলিং করে মাটি করে মাটি সরিয়ে নেওয়ার পর পরই ভবনের উত্তর পশ্চিম কর্ণান ডেবে গিয়ে ফ্লোর এবং দেওয়ালে ফাটল ধরে।

সরেজমিনে জানা যায়, প্রবাসী হুমায়ুন ৬ বছর আগে এশিয়া রিয়াল এস্টেট এর মিজানুর রহমানের কাছ থেকে ভূমি ক্রয় করে। সেখানে প্রবাসী হুমায়ুন ৫তলা বহুতল ভবন নির্মাণ করেন। উত্তর পাশের খালি জায়গায় মিজানুর রহমান নতুন ভবন নির্মাণের কাজ শুরু। ভবনের কাজ শুরু করতে গিয়ে হুমায়ুনের ভবনের পাশের দেয়াল ভেঙ্গে অপরিকল্পিত ভাবে পাইলিং এবং মাটি খোঁড়ার কাজ শুরু করলে হুমায়ুনের ভবনের উত্তর পাশের মাটি সরে যায়। এতে ভবনটির উত্তর পশ্চিম কর্ণার ডেবে যায়। দেয়াল ও ফ্লোরে ফাটল দেখা দেয়।

এ নিয়ে গত ২৭/১০/২০২১ ইং তারিখে চাঁদপুর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে হাজীগঞ্জ উপজেলার ৪নং কালচোঁ দক্ষিণ ইউনিয়নের নওহাটা গ্রামের মফিজ উদ্দিনের ছেলে মিজানুর রহমানের ভবনের কাজ বন্ধে অভিযোগ দায়ের করেন প্রবাসী হুমায়ুন। যার মোকদ্দমা নং- ১৩১৫/২০২১।

এ অভিযোগের ভিত্তিতে গত ২৩/১১/২০২১ ইং তারিখে অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করে আদালত। আদালতের নিষেধাজ্ঞা পাওয়ার পরও মিজানুর রহমান ভবন নির্মাণের চালিয়ে আসছে।

এ বিষয়ে প্রবাসী হুমায়ুন বলেন, আমি এখানে জায়গা ক্রয় করার পর থেকেই একের পর এক হয়রানির শিকার হয়ে আসতেছি। ভবন নির্মাণ করতে গিয়ে আমার ভবনের ছাদেও উত্তর পাশের অতিরিক্ত অংশ কেটে দেয় মিজান। এ নিয়ে ২৩ বার শালিস হয়েছে। কেউ সুরাহা করতে পারেনি। সে ভবন নির্মাণ করতে গিয়ে মাটি সরিয়ে নেওয়ার পর আমার ভবনের উত্তরের পাশের নিচ থেকে মাটি সরে যায়। এতে উত্তর পশ্চিম অংশ ডেবে গেছে। ভবনে বসবাসরত ভাড়াটিয়া এবং আমার পরিবার আতংকের মধ্যে রয়েছে। এ নিয়ে আদালত নিষেধাজ্ঞা জারি করলেও কাজ বন্ধ করেনি মিজান। সে আইন আদালত কোন কিছুই তোয়াক্কা করে না।

এবিষয়ে মিজানুর রহমানের সাথে কথা অস্বীকৃতি জানায়। সাংবাদিকের উপস্থিতি জানতে পেয়ে নির্মাণাধীন ভবনের কাজ ফেলে রেখে অন্যত্রে অবস্থান নেয়।।

এ বিষয়ে হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. হারুনুর রশিদ বলেন, পুলিশ গিয়ে কাজ বন্ধ করার জন্য নোটিশ দিয়ে আসছে। যদি আদালতের নির্দেশনা অমান্য করে কাজ করে তাহলে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • হাজীগঞ্জ এর আরও খবর
error: Content is protected !!