• ঢাকা
  • শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৯ মে, ২০২০
সর্বশেষ আপডেট : ২৯ মে, ২০২০

বদরপুর দরবার শরীফ কমপ্লেক্স নব-নির্মিত মসজিদের উদ্বোধন

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
মোহাম্মদ হাবীব উল্যাহ্ঃ
হাজীগঞ্জ পৌরসভাধীন ৭নং ওয়ার্ড টোরাগড়-বদরপুর দরবার শরীফ কমপ্লেক্স নব-নির্মিত মসজিদের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার জুমার নামাজের মধ্য দিয়ে মসজিদে গাউছুল আজম জিলানী (রা:) নামক এই মসজিদের উদ্বোধন করা হয়।
সামাজিক দুরত্ম মেনে অনুষ্ঠিত জুমার নামাজ শেষে দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে নব-নির্মিত মসজিদের উদ্বোধন করেন, দরবারের প্রতিষ্ঠাতা ও মসজিদের মোতওয়াল্লী শায়েখ মাও. মো. আবু ছুফিয়ান খাঁন আবেদী আল কাদেরী।
কমপ্লেক্সে অবস্থিত পুরাতন মসজিদটি জরাজীর্ণ হওয়ায় মসজিদের মুসুল্লী ও এলাকাবাসীর উদ্যোগে এবং দরবারের প্রতিষ্ঠাতা ও মসজিদের মোতওয়াল্লীর অর্থায়নে, দরবারের ভক্তবৃন্দ ও গ্রামবাসীর সহযোগিতায় নতুন মসজিদটি নির্মাণ করা হয়।
মিলাদ ও দোয়া অনুষ্ঠানে দেশ ও জাতীর সমৃদ্ধি এবং করোনা ভাইরাসের প্রাদুর্ভাব থেকে মুক্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন, শায়েখ মাও. মো. আবু ছুফিয়ান খাঁন আবেদী আল কাদেরী।
এ ছাড়াও মোনাজাতে মসজিদ নির্মানে প্রশাসন, আইন-শৃঙ্খলা বাহিনী, সাংবাদিক, সুধী ও ধর্মপ্রাণ মুসুল্লীসহ এলাকাবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন, শায়েখ মাও. মো. আবু ছুফিয়ান খাঁন আবেদী আল কাদেরী।
উল্লেখ্য, দীর্ঘদিন মসজিদটি জরাজীর্ণ থাকার পরও একটি স্বার্থান্বেষী মহলের কারনে নতুন মসজিদ নির্মাণ করা যায়নি। তারা মসজিদ নির্মাণ কাজে বাধা প্রদানসহ দরবার কর্তৃপক্ষকে বিভিন্নভাবে হয়রানি করে আসছিলো। যা এখনো অব্যাহত আছে।
অবশেষে ন্যায় ও সত্যের কাছে হার মানতে হয় তাদের। দীর্ঘ আইনি প্রক্রিয়ায় চলতি বছরের মার্চ মাসে মসজিদ নির্মাণ কাজ শুরু করেন, শায়েখ মাও. মো. আবু ছুফিয়ান খাঁন আবেদী আল কাদেরী। আজ (শুক্রবার) জুমার নামাজ এবং দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে নামাজের উন্মুক্ত করা হয়।
নতুন নতুন ষড়যন্ত্রে লিপ্ত উল্লেখ করে মাও. মো. আবু ছুফিয়ান খাঁন আবেদী আল কাদেরী বলেন, তারা আইনের প্রতি শ্রদ্ধাশীল নয়। এখনো তারা বিভিন্ন সময়ে হামলা ও গালমন্দ করে। এসব কাজে তারা মহিলাদেরকেও ব্যবহার করে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • হাজীগঞ্জ এর আরও খবর
error: Content is protected !!