• ঢাকা
  • শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৮ মে, ২০২০
সর্বশেষ আপডেট : ২৮ মে, ২০২০

হাতিয়ায় ২ মিনিটের ঘূর্ণিঝড়ে লণ্ডভন্ড ৪ গ্রাম

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

হাতিয়া প্রতিনিধি:

নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ার সোনাদিয়া ইউনিয়নের মাত্র ২ মিনিটের ঘূর্ণিঝড়ে চারটি গ্রামের শতাধিক ঘরবাড়ি সম্পূর্ণভাবে বিধ্বস্ত হয়। বুধবার গভীর রাতে কালবৈশাখী ঝড় আঘাত আনে এ সব গ্রামে। এ দিকে একই সময় বজ্রপাতে ওই এলাকার চারজন আহত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন।

জানা যায়, গভীর রাতে আগাত আনা ঘূর্ণিঝড়ে সোনাদিয়া ইউনিয়নের পশ্চিম সোনাদিয়া, মাইজচরা, চরচেঙ্গা ও পশ্চিম মাইজচরা গ্রামের শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়। এ সময় অনেকের ঘরের চাল বাতাসে উড়ে যায়। গাছ পড়ে বিধ্বস্ত হয় অনেক ঘর।

এ দিকে একই সময় বজ্রপাতে সোনাদিয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডে ৪ জন আহত হন। আহতরা হল সোনাদিয়া ইউনিয়নের কেন্জাখালী গ্রামের জামাল উদ্দিনের মেয়ে পিয়া বেগম (৮), একই এলাকার জামাল উদ্দিনের ছেলে পিহাদ উদ্দিন (৬), একই গ্রামের জামাল উদ্দিন (৫০) ও একই এলাকার আব্দুল মন্নান (৪৫)। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এ ব্যাপারে সোনাদিয়া ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম জানান, ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারের তালিকা তৈরি করা হচ্ছে। উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে আলাপ করে এদের আর্থিক সহযোগিতা করা হবে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

error: Content is protected !!