• ঢাকা
  • শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৩০ এপ্রিল, ২০২০
সর্বশেষ আপডেট : ৩০ এপ্রিল, ২০২০

করোনা ভাইরাস: হাজীগঞ্জ থেকে ১ দিনে সর্বোচ্চ ৬০জনের নমুনা সংগ্রহ

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
ঢাকা উত্তর সিটি করপোরেশনের চিফ হিট অফিসার বুশরা আফরিন। ছবি-নতুনেরকথা।

চাঁদপুর: ৩০ এপ্রিল, বৃহস্পতিবার:

চাঁদপুরের হাজীগঞ্জ থেকে করোনার সংক্রমণ ও নমুনা সংগ্রহ শুরুর পর এ যাবৎ কালের ১ দিনে সর্বোচ্চ সংখ্যক নমুনা সংগ্রহ ও প্রেরণের ঘটনা ঘটেছে বৃহস্পতিবার।

হাজীগঞ্জ উপজেলা প্রশাসনের শীর্ষ কর্মকর্তা ইউএনও করোনায় রিপোর্ট পজেটিভ আসায় এ উপজেলা থেকে এক দিনে ৬০টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এ নমুন সংগ্রহ দেশের কোন উপজেলায় সর্বোচ্চ।

নমুন সংগ্রহের মধ্যে হাজীগঞ্জের জনপ্রতিনিধি, সাংবাদিক ও উপজেলায় কর্মরত কর্মকর্তা, পিয়নসহ মোট ৬০জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।

এ ছাড়া জেলার অন্যান্য উপজেলা থেকে ১৩টি নমুনাসহ চাঁদপুর থেকে বিশেষ ব্যবস্থায় ৭৩টি নমুনা ঢাকায় পরীক্ষার জন্য প্রেরণ করা হয়েছে।

  সিভিল সার্জন অফিস সূত্রে এসব তথ্য সাংবাদিকদের নিশ্চিত করেছে।

সর্বোচ্চ সংখ্যক নমুনা প্রেরণের দিনে চাঁদপুরে একটি মাত্র করোনা টেস্টের রিপোর্ট এসেছে। সেটি করোনা নেগেটিভ। যার নমুনার রিপোর্ট এসেছে তার বাড়ি ফরিদগঞ্জে। এই ছাড়া পূর্বের ৩০ টি রিপোর্ট অপেক্ষমান আছে। এই নিয়ে জেলায় মোট ১০৩ টি রিপোর্ট অপেক্ষমান রয়েছে।

চাঁদপুর জেলা থেকে এই পর্যন্ত মোট ৪০১ টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে বৃহস্পতিবার বিকেল পর্যন্ত মোট ২৯৬ টি নমুনার রিপোর্ট এসেছে, এর মধ্যে ১৬ জন করোনা ভাইরাস এর রোগী সনাক্ত হয়েছে। আর ৭ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। মৃত্যু বরণ করেছেন ২ জন আর বাকি ৭ জন রোগী চিকিৎসাধীন অবস্থায় আছেন।

এর বাইরে ঢাকা থেকে নমুনা পরিক্ষা করে পজেটিব হওয়া একজন রোগী সদর হসপিটালের আইসোলেশনে আছেন। তিনি সহ এখন মোট ৮ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে হাজীগঞ্জের একজন্য প্রশাসনের শীর্ষ কর্মকর্তা ও একজন ব্যাংক কর্মকর্তা।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

error: Content is protected !!