• ঢাকা
  • শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৭ এপ্রিল, ২০২০
সর্বশেষ আপডেট : ৭ এপ্রিল, ২০২০

হাজীগঞ্জে সামাজিক দুরত্ম নিশ্চিতকরণে ভ্রাম্যমান আদালতের অভিযান

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

চাঁদপুর, ৭ এপ্রিল, মঙ্গলবার॥

করোনা ভাইরাস প্রতিরোধে মানুষকে ঘরে রাখার প্রাইবন্ত চেষ্টা করছে উপজেলা প্রশাসন। জনসচেতনতার লক্ষ্যে সরকারি বিধিমালা ও স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা মোতাবেক উপজেলাবাসীকে অবহিত করছেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়–য়া। তিনি মঙ্গলবার পৌরসভাসহ কয়েকটি ইউনিয়নের হাট-বাজারে অভিযান চালিয়ে ১২টি প্রতিষ্ঠানকে ৬ হাজার ৬’শ টাকা জরিমানা করেন।

এ ছাড়াও উপজেলা নির্বাহী কর্মকর্তার দিক-নির্দেশনা অনুযায়ী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কানিজ ফাতেমাও ভ্রাম্যমান আদালত পরিচালনা করে নগদ ৬’শ টাকা জরিমানা করেন। ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে প্রতিষ্ঠানের লোকজনসহ সর্বস্তরের জনসাধারণকে ঘরে থাকার জন্য উৎসাহিত করা হয়। এবং সরকারি বিধিমালা ও স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা মেনে চলার অনুরোধ করা হয়।

জানা গেছে, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে এবং উপজেলাবাসীকে জনসচেতনতার লক্ষ্যে পৌরসভাসহ উপজেলার ১২টি ইউনিয়নে নিয়মিত চষে বেড়াচ্ছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়–য়া ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কানিজ ফাতেমা। এ সময় তারা সামাজিক দুরত্ম ও সেলফ হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করার লক্ষ্যে জনগণকে অবহিত করছেন।

যেসব প্রতিষ্ঠান ও যারা সরকারি নির্দেশনাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে জনসমাগম সৃষ্টি করছেন, তাদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ব্যবস্থা নিচ্ছেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি)। এ ছাড়াও সামাজিক দুরত্ম ও সেলফ হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকরণে উপজেলা প্রশাসনের পাশাপাশি হাজীগঞ্জ থানা পুলিশ ও বাংলাদেশ সেনাবাহিনী মাঠে কাজ করছে।

মানুষকে ঘরে রাখার প্রাণান্ত চেষ্টা করছি উল্লেখ করে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়–য়া জানান, সামাজিক দুরত্ম ও হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকরণে সার্বক্ষণিক পর্যবেক্ষণ ও মনিটরিং করছে উপজেলা প্রশাসন। তিনি উপজেলাবাসীর উদ্দেশ্যে বলেন, আমরা বুঝি সারাদিন ঘরে থাকা অনেক কষ্টকর। তবুও নিজের স্বার্থে এবং পরিবারের স্বার্থে নিজের ঘরে থাকুন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • হাজীগঞ্জ এর আরও খবর
error: Content is protected !!