• ঢাকা
  • শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৪ এপ্রিল, ২০২০
সর্বশেষ আপডেট : ৪ এপ্রিল, ২০২০

দূঃস্থ মানুষের ঘরে ঘরে ত্রাণ পৌঁছে দিলেন যুবলীগ নেতা সুমন তপদার

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
হাজীগঞ্জ পৌরসভার ৫নং ওয়ার্ডের খেটে খাওয়া দিনমজুরদের বাড়ী বাড়ী ত্রাণ পৌঁছে দেন যুবলীগ নেতা সুমন তপদার।

হাজীগঞ্জ, ৪ এপ্রিল, শনিবার:

হাজীগঞ্জ ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগের সাবেক নেতা ও উপজেলা যুবলীগের সদস্য ও বিশিষ্ট্য ব্যবসায়ী ও সমাজসেবক মো. সুমন তপদারের উদ্যোগে প্রায় সাড়ে তিন শতাধীক পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে।

শনিবার সকালে নিজ বাসভবণে ত্রাণ সামগ্রী প্যাকেজিং শেষে এক দল স্বেচ্ছাসেবী বাসা বাড়ীতে গিয়ে ত্রাণসামগ্রী ৫নং ওয়ার্ডের দূঃস্থ, অসহায়দের ঘরে ঘরে পৌঁছে দেন।

সুমন তপদার বলেন, এই দুর্যোগ মোকাবিলায় বিত্তবানদের নিকট আবেদন জানাচ্ছি যে, একদিন আমরা সবাই এই পৃথিবী থেকে চলে যাব। আমাদের উর্পাজিত অর্থ ও ঐশ্বয্র্য কোনো কিছুই আমাদের সাথে যাবে না, আমাদের কাজে আসবেনা।

তিনি আরও বলেন, এই বিপদের সময় কর্মহীন মানুষ যাদের ঘরে খাবার নেই,  তাদের ঘরে কিছু না কিছু নিত্য প্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দিতে পারলে তাদের মন থেকে যে দোয়া আসবে সেই দোয়া আপনার নাযাতের কারণ হতে পারে।

সুমন তপদার আরো বলেন, আমাদের দেশের এ মহামারী করোনা ভাইরাস বিস্তার করার ফলে অঘোষিত লক ডাউন চলছে। দেশের প্রায় সকল জেলা ও বিভাগীয় শহরগুলো কার্যত অচল। শহরে রাস্তা ঘাটে জনসমাগম কমে যাওয়ার ফলে দিনমজুরীদের আয় রোজগার একেবারেই নেই্  ফলে তাদের পরিবার পরিজনদের নিয়ে দু’মুঠো খাওয়া অনিশ্চয়তার মুখে পড়েছে অভুক্ত দিন পার করা মানুষগুলোর জন্যই আমার ক্ষুদ্র প্রয়াস।

মহামারী পরিস্থিতিতে সরকারি নির্দেশনা মেনে ঘরে থেকে নিরাপদ আশ্রয়ে নিজেদের সংক্রমণের থেকে রক্ষা পেতে কর্মহীন ভাবে ঘর বন্দি হয়ে মানবেতর জীবন যাপন করছে তারা। দেশের বর্তমান পরিস্থিতি স্বাভাবিক হওয়ার আগ পর্যন্ত পৌর শহরের বিভিন্ন এলাকায় নিম্ন আয়ের হত দরিদ্র অসহায় দুঃস্থ পরিবারগুলো যাদের দৈনিক আয় বন্ধ হয়ে গেছে তাদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

এ সময় তিনি সমাজের সকল স্বচ্ছল ব্যক্তিবর্গদের উদ্দেশ্য করে বিশেষ অনুরোধ করে সাবেক এ ছাত্র নেতা বলেন, যে যার অবস্থান থেকেই সরকারের নির্দেশনা মেনে সতর্কতা অবলম্বন করে নিজে চলুন এবং তাদের পরিবার পরিজন সহ প্রতিবেশীদেরও ঘরে অবস্থান করে ঝুঁকিমুক্ত ও নিরাপদে থাকার কথা বলেন। এছাড়া নিম্ম আয়ের হত দরিদ্র অসহায় দুঃস্থ পরিবারদের ব্যক্তিগত ভাবে যে যার সামর্থ্য অনুযায়ী তাদের পাশে দাড়ানোর জন্য বিনীতভাবে অনুরোধ জানান।

এ সময় যুবলীগ নেতা সুমন তপদারের ত্রাণ বিতরণ ডাকে সাড়া দেন স্থানীয় ওয়ার্ডের রবি চৌধুরী, দেলোয়ার হোসেন, আবুল হোসেন, কবির হোসেন দুলাল, রতন সাহা, ভাংটি চক্রবর্তী, মনির হোসেন, রিপন চন্দ্র সাহা, পিন্টু চক্রবর্তী, চঞ্চল সাহা, কামাল হোসেন , শরীফ মিয়া, খোকন মিয়া, রোমান, মাসুদ, মুরাদ, রিয়ান, জাহাঙ্গীর, রতন সাহা, পলাশ দাস, শুভ, সবুজ ও অপু প্রমুখ

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • হাজীগঞ্জ এর আরও খবর
error: Content is protected !!