• ঢাকা
  • সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর, ২০১৯
সর্বশেষ আপডেট : ২৩ সেপ্টেম্বর, ২০১৯

মাদকের সাথে জড়িত থাকলে সরকারী চাকুরীর সুযোগ নেই : ওসি আলমগির হোসেন রনি

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

নিজস্ব প্রতিনিধি॥
চাঁদপুরের হাজীগঞ্জ সরকারি মডেল কলেজে মাদক বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন হাজীগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন রনি। সোমবার (২৩ অক্টোবর ) সকালে  কলেজের হলরুমে এ মাদক বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়।

মাদক বিরোধী সমাবেশে ওসি আলমগীর হোসেন রনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, মাদকের সাথে জড়িত থাকলে সরকারী চাকুরীর সুযোগ নেই। কারণ ডোপ টেস্টের মাধ্যমে যদি মাদক সেবনের প্রমাণ পাওয়া যায়, তাহলে চাকুরী হওয়ার সুযোগ একেবারই বন্ধ।

যেসব দেশে মাদক উৎপাদন হয়, সেসব দেশের মানুষ মাদক সেবন করে না। অথচ আমাদের দেশের যুব সমাজ এই সর্বনাশা মাদক কিনে খেয়ে নিজেদের ধ্বংস করে দিচ্ছে। সেই সাথে ধ্বংস করছে বাঙ্গালী জাতির ভবিষ্যতকে। আজ তোমরা যারা এখানকার শিক্ষার্থী, তোমরাই একদিন দেশের গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত হবে এবং দেশের উন্নয়নের অগ্রযাত্রাকে এগিয়ে নিয়ে যাবে।

কিন্তু তোমরা যদি মাদকের সাথে জড়িত থাকো, তাহলে কিন্তু কোনদিনই সরকারী চাকরীতে প্রবেশ করতে পারবে না। কারন সরকারী চাকরীতে প্রবেশ করতে হলে এখন ডোপ টেষ্টে অংশ নিতে হয়। সেই টেষ্টে পজিটিভ ধরা পরলে যত মেধাবীই হওনা কেন, বাতিল হয়ে যাবে। তাই ভবিষ্যত প্রজন্মকে মাদক থেকে দুরে থাকতে হবে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা আজ শপথ করবে, নিজেরা মাদক সেবন করবে না, কাউকে মাদক সেবন কিংবা ব্যবসা করতে দেবে না। যেখানেই মাদক দেখবে, সেখানেই প্রতিরোধ গড়ে তুলবে। পুলিশ সব সময় তোমাদের সাথে আছে এবং থাকবে।

ওসি বলেন, বর্তমান সরকারের অঙ্গিকার মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ মুক্ত রাষ্ট্র প্রতিষ্ঠা করা। আমাদের প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নিয়ে কাজ করছেন। সেইসাথে আমাদের স্বরাষ্ট্রমন্ত্রী, পুলিশের আইজিপি, ডিআইজি, আমাদের পুলিশ সুপার-সহ আমরা পুলিশ প্রশাসনের সকল সদস্য মাদকের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাওয়ার অঙ্গিকার নিয়ে এগিয়ে চলেছি।

অভিভাবকদের উদ্দেশ্যে ওসি আলমগীর বলেন, প্রতিটি বাবা মায়ের উচিত তাদের সন্তানের সাথে বন্ধুর মতো সম্পর্ক গড়ে তোলা। আপনাদের সন্তান কোথায় যাচ্ছে, কাদের সঙ্গে মিশছে এসব বিষয়ে ভালোভাবে খোঁজ খবর রাখতে হবে। মনে রাখতে হবে আপনার সন্তান শুধু আপনার না, সে রাষ্ট্রের সম্পদ, আপনার কাছে আমানত। সেই আমানতের পরিপূর্ণ রক্ষণাবেক্ষণ করা আপনার দায়িত্ব ও কর্তব্য। মাদক বিরোধী সমাবেশে উপস্থিত ছিলেন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকবৃন্দ।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • হাজীগঞ্জ এর আরও খবর
error: Content is protected !!