হাজীগঞ্জ ডিগ্রি কলেজ উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান ,শ্রেষ্ঠ কলেজ অধ্যক্ষ, শ্রেষ্ঠ শিক্ষক ও শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত

অনলাইন ডেস্ক প্রকাশিত: ২ মে, ২০২৪

চাঁদপুরের হাজীগঞ্জের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান হাজীগঞ্জ ডিগ্রি কলেজ উপজেলার পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান,একই কলেজের শ্রেষ্ঠ অধ্যক্ষ, একই কলেজের শ্রেষ্ঠ শিক্ষক,একই কলেজের শেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হয়েছে।

২০২৪ সালের জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে ৩০ এপ্রিল মঙ্গলবার কলেজ পর্যায়ে হাজীগঞ্জ ডিগ্রি কলেজ উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান, কলেজের অধ্যক্ষ মোঃ মাসুদ আহম্মদ শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান (অধ্যক্ষ),কলেজ পর্যায়ে সহকারি অধ্যাপক তৌহিদা আকতার উপজেলার শ্রেষ্ঠ শিক্ষক,কলেজ পর্যায়ে ফারিয়া ইসলাম লাবণ্য শ্রেষ্ঠ শিক্ষার্থী হিসেবে নির্বাচিত হয়।

গত মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপস শীল ও উপজেলা শিক্ষা কর্মকর্তা এ কে এম জাহাঙ্গীর আলমের যৌথ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

জানা গেছে, জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ সালের উপলক্ষে হাজীগঞ্জ ডিগ্রি কলেজের ফলাফল,শিক্ষকদের যোগ্যতা,অবকাঠামোগত সুবিধা,প্রশাসনিক ও আর্থিক শৃঙ্খলা,আইসিটি দক্ষতা,পঠন-পাঠনে নিয়মানুবর্তিতা প্রভৃতি বিবেচনায় হাজীগঞ্জ ডিগ্রি কলেজকে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান ও এ কলেজের অধ্যক্ষকে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত করা হয়। এর আগে ২০২২ সালে মোঃ মাসুদ আহম্মদ কলেজ পর্যায়ে উপজেলায় শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত হয়েছিলেন। এসএসসি ও এইচএসসিসহ সব পাবলিক পরীক্ষার ফলাফল, সহ-শিক্ষা কার্যক্রম,ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে কলেজের শিক্ষার্থীরা কৃতিত্বের স্বাক্ষর রেখে আসছে।

হাজীগঞ্জ ডিগ্রি কলেজ অধ্যক্ষ মোঃ মাসুদ আহম্মদ তাঁর বক্তব্যে বলেন,প্রথমেই মহান আল্লাহর প্রতি শুকরিয়া আদায় করি।

মহান মুক্তিযুদ্ধের অন্যতম জীবন্ত কিংবদন্তি ১নং সেক্টর কমান্ডার বীর মুক্তিযোদ্ধা,হাজীগঞ্জ শাহরাস্তি আসনের সাংসদ মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি স্যার পৃষ্টপোষকতায় ও কলেজের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাবেক অতিরিক্ত সচিব মো.সহিদ উল্লা মিয়ার সার্বিক তত্ত্বাবধানে কলেজটি পরিচালিত হচ্ছে এবং আমরা এ সম্মান পেয়েছি।

পরিশ্রম কোনো দিনই বৃথা যায় না। জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে উপজেলা পর্যায়ে আমাদের শিক্ষা প্রতিষ্ঠান শ্রেষ্ঠ কলেজ,শেষ্ঠ কলেজ প্রধান (অধ্যক্ষ),শেষ্ঠ শিক্ষক ও শেষ্ঠ শিক্ষার্থী হিসেবে মনোনীত করায় উপজেলা প্রশাসন, শিক্ষা বিভাগসহ সবাইকে ধন্যবাদ জানাই।

তিনি আরো জানান,মুক্তি যুদ্ধের চেতনায় স্মার্ট বাংলাদেশ বিনির্মানে দক্ষ জনশক্তি গড়ে তোলা আমাদের লক্ষ্য। জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ উপলক্ষে বিভিন্ন ক্যাটাগরিতে আবেদন আহ্বান করে উপজেলা প্রশাসন। এর পরিপ্রেক্ষিতে প্রাপ্ত আবেদনপত্র যাচাই-বাছাই করে ক্যাটাগরি অনুযায়ী সেরা নির্বাচিত করে উপজেলা প্রশাসনের মনোনীত বোর্ড। মঙ্গলবার দুপুরে (৩০ এপ্রিল) উপজেলা হলরুমে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে হাজীগঞ্জ কলেজ (কলেজ পর্যায়) নির্বাচিত করা হয়।

এ অর্জনে আমি কলেজ কর্তৃপক্ষের পক্ষ থেকে মাননীয় সাংসদ মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীরউত্তম এমপি স্যার,কলেজের গভর্নিং বডির সভাপতি সাবেক অতিরিক্ত সচিব মোঃ সহিদ উল্লা মিয়াসহ গভর্নিং বডির সকল সদস্য,সন্মানিত শিক্ষক,অভিভাবকবৃন্দ ও কলেজ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানাই।

হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাপস শীল বলেন,প্রতি বছরের মতো এবারো জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে বিভিন্ন ক্যাটাগরিতে আবেদন আহ্বান করা হয়।

Sharing is caring!

আরও সংবাদ

error: Content is protected !!