• ঢাকা
  • শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৫ জুন, ২০১৯
সর্বশেষ আপডেট : ১৫ জুন, ২০১৯

হাজীগঞ্জে আষাঢ়ের প্রথম বৃষ্টিতে স্বস্তি

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

অনলাইন ডেস্ক:

আষাঢ়ের প্রথমদিনেই আকাশ কালো মেঘে ঢাকা পড়েছে। সকালে চাঁদপুরের হাজীগঞ্জসহ দেশের বিভিন্ন অঞ্চলে শুরু হয় গুড়ি গুড়ি বৃষ্টি। হালকা এই বৃষ্টিতে কয়েকদিনের তাপপ্রবাহে অতিষ্ঠ জনজীবনে নেমে আসে কিছুটা স্বস্তির পরশ।

শনিবার সকালে আবহাওয়াবিদ মো. আবুল কালাম মল্লিক জানান, পশ্চিমা লঘুচাপ ও মৌসুমি বায়ুর প্রভাব বিদ্যমান। এর ফলে দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি হয়েছে। রাজধানীতে সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত ১ মি.মি বৃষ্টি রেকর্ড করা হয়েছে। তিনি আরও জানান, বৃষ্টির সঙ্গে প্রায় ৪০ কিলোমিটার বেগে দমকা হাওয়া বয়ে যায়।

এদিকে সকালে বৃষ্টিতে দুর্ভোগে পড়েন রাজধানীর অফিসগামী মানুষসহ স্কুলগামী শিক্ষার্থীরা। রাস্তাঘাটে যে ধুলোবালি জমে থাকে, তা থেকে নগরবাসীর কিছুটা রেহাই পেয়েছে। তবে যানজট তেমন দেখা যায়নি।

আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়; রংপুর, ঢাকা, ময়মনসিংহ ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও রাজশাহী বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসাথে চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

error: Content is protected !!