• ঢাকা
  • রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৬ অক্টোবর, ২০১৯
সর্বশেষ আপডেট : ১৬ অক্টোবর, ২০১৯

জাতীয় সম্পদ ইলিশ রক্ষায় কার্যকরী পদক্ষেপ গ্রহন করেছে সরকার: এ্যাড. নুরুল আমিন রুহুল এমপি

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

মনিরুল ইসলাম মনির :
মতলব উত্তরে মা ইলিশ জেলেদের মাঝে ছাগল ও সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (১৫ অক্টোবর) বিকেলে উপজেলা কমপ্লেক্স প্রাঙ্গনে মা ইলিশ রক্ষায় উপজেলা মৎস্য অফিসের উদ্যোগে ২০ জন জেলের হাতে ২টি করে ছাগল ও ৩০ জন জেলেকে ১টি করে সেলাই মেশিন তুলে দেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট মো. নুরুল আমিন রুহুল।
এ সময় তিনি বলেন, জাতীয় অর্থনীতিতে মৎস্য খাত এক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। আওয়ামীলীগ সরকার মৎস্য উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখছে। আপনারা সরকারের আইন-কানুন মেনে চলুন সরকার আপনাদের পাশে আছে। ৯ অক্টোবর থেকে ৩০অক্টোবর পর্যন্ত ইলিশ ধরা নিষিদ্ধ। আপনার কেউ এই নিষেধাজ্ঞা অমান্য করে কোন জেলে নদীতে নামবেন না। সরকার আপনাদের জন্য চাল, সেলাই মেশিন’সহ জাল আপনাদের জন্য বরাদ্ধ রেখেছেন। এই কিছু সময় আপনারা মা ইলিশের ডিম ছাড়ার সুযোগ দিন। তাহলেই ইলিশের উৎপাদন বৃদ্ধি পাবে।
তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় সম্পদ ইলিশ রক্ষায় কার্যকরী পদক্ষেপ গ্রহন করেছেন। তারই ধারাবাহিকতায় জেলেদের মাঝে উপকরণ হিসেবে ছাগল ও সেলাই মেশিন বিতরণ করা হচ্ছে।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল, মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা আক্তার, সিনিয়র মৎস্য অফিসার শাখাওয়াত হোসেন, ছেংগারচর পৌর আওয়ামীলীগের সভাপতি হাসান কাইয়ূম চৌধুরী, উপজেলা আওয়ামীলীগ নেতা কাজী মিজানুর রহমান, গাজী মুক্তার হোসেন, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহির, দপ্তর সম্পাদক জসিম উদ্দিন সরকার, উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক এড. মহসিন মিয়া মানিক প্রমুখ।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • মতলব উত্তর এর আরও খবর
error: Content is protected !!